বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে - বিবিধ - দৈনিকশিক্ষা

বিস্ফোরক আইনের মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠিতে বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় বিএনপি ও যুবদলের ৫ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার সকালে উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষে তারা নিম্ম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। তবে, ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আব্দুল মান্নান রসূল দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৮ নভেম্বর জেলার রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির অঙ্গ সংগঠনের নামধারী ২৬ নেতাকর্মীসহ মোট ১০৬ জনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় রাজাপুর উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন ও সাধারণ সম্পাদক আল মামুন অভিকে কারাগারে পাঠানো হয়েছে। অপরদিকে গত ৭ ডিসেম্বর রাতে ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বহনকারী বাসে বোমা বিস্ফোরেণের অভিযোগ অপর মামলায় ঝালকাঠি পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু,  জেলা যুবদল আহ্বয়ক শামীম তালুকদার ও যুবদল নেতা সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নামধারী নেতাকর্মীসহ মোট ৪৪জনকে আসামি করা হয়। 

তিনি আরও জানান, ঝালকাঠি জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম দুই মামলায় মোট ৫ জনের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0056619644165039