বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হলেন আহমাদ - মাদরাসা - দৈনিকশিক্ষা

বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হলেন আহমাদ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছে ৩ হাজার ১৬ জন। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। 

এদিকে প্রকাশিত এই ফলে প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ নামে এক ভর্তীচ্ছু শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার রোল নম্বর ১০৭০৩২। তিনি তামিরুল মিল্লাত কামিল মাদরাসার শিক্ষার্থী ছিলেন।

জানা যায়, গত শুক্রবার (১২ নভেম্বর) ঢাকার মোট ৬টি কেন্দ্রে (বুটেক্স ক্যাম্পাস, ঢাকা সিটি কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, মোহাম্মদপুর গভ. কলেজ, বিএএফ শাহীন কলেজ ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ) এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী এবারের ভর্তিযুদ্ধে অংশ নেয়। প্র‍তিটি আসনের জন্য প্রায় ২৭ জন শিক্ষার্থী লড়াই করেছে এবার। ভর্তি পরীক্ষায় ২০০ নম্বরের লিখিত পরীক্ষা ছিল। আর সময় ছিল ২ ঘণ্টা। 

সংশোধিত ফলাফলে প্রথম হওয়ায় সাদ তার ফেসবুকে বলেন, আলহামদুলিল্লাহ্। বুটেক্সের রেজাল্ট স্থগিতের পর অনেকেই সান্ত্বনা দিয়েছিলেন। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন। কিন্তু আমি নিরাশ হইনি। জানি মালিক আমার জন্য আরো ভালো কিছু রেখেছেন। সেটা আমি এখন বুঝি। আল্লাহর রহমতে সংশোধিত রেজাল্টে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। গতকাল প্রকাশিত ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২৬তম হয়েছি। যারা সাপোর্ট দিয়েছেন, সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা রইল। সামনের বুয়েট পরীক্ষার রেজাল্টের জন্য অবশ্যই দোয়া করবেন।

প্রসঙ্গত, গত বুধবার বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এরপর মেইল ও টেলিগ্রামে বেশ কিছু আপত্তি আসে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবারই সে ফল স্থগিত করে। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha একাদশের শিক্ষার্থীদের গ্রুপ-ভার্সন পরিবর্তন ও টিসি কার্যক্রম ১৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী - dainik shiksha বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের প্রস্তাব মহান অর্জন: প্রধানমন্ত্রী মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ - dainik shiksha মাদরাসা গেইটের সামনের দোকান না রাখার নির্দেশ স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ - dainik shiksha স্বপদে বহাল রেখে শিক্ষক ফারহানাকে শাস্তি দিল কর্তৃপক্ষ ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ - dainik shiksha ৪৪ সরকারি কলেজে নতুন উপাধ্যক্ষ সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে - dainik shiksha সেই শিক্ষককে দীর্ঘদিন চিকিৎসা নিতে হবে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website