বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত! - দৈনিকশিক্ষা

বুয়েটের বিতর্কিত ‘সাংবাদিক সমিতি’র কমিটি বিলুপ্ত!

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : ভয়াবহ সব অভিযোগ ওঠার পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সাংবাদিক সমিতির কমিটি বিলুপ্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সহকারী ছাত্রকল্যাণ পরিচালক ড. রূপক মুৎসুদ্দি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এদিকে বুয়েট কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। দাবি উঠেছে সমিতি বিলুপ্ত করার। সাংবাদিকরা প্রশ্ন তুলে বলেছেন, কমিটি বিলুপ্ত করে কি হবে। সাংবাদিক সমিতির নাম বিলুপ্ত করতে হবে। সাংবাদিকদের সমন্বয়ে যে সমিতি হয়, তার নাম সাংবাদিক সমিতি। এখানে কোনো সাংবাদিক নাই। তাহলে। শিক্ষার্থীদের ক্লাবের নাম কখনো সাংবাদিক সমিতি হতে পারে না। 

বুয়েটের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেল, প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের মধ্যেই এ ধরনের সমিতি পরিচালনা নিয়ে আছে ব্যাপক মতবিরোধ। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা নিজেরা গড়ে তোলেন সমিতি। বিরোধের কারণে কোন কোন বিশ্ববিদ্যালয়ে একাধিক সমিতিও আছে। রয়েছে অফিস। সাধারণত কিছু বড় বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি দিয়ে থাকে গণমাধ্যমগুলো। তাদের কাজ হচ্ছে যার যার প্রতিষ্ঠানের খবর অফিসে পাঠানো। যেমন জেলা-উপজেলা প্রতিনিধিরা নিজ নিজ অফিসের জন্য কাজ করেন। সাংবাদিক সমিতি বললে এমনটাই সবাই বুঝে থাকেন।

তুলনামূলকভাবে ছোট ও পাশেই ঢাকা বিশ্ববিদ্যালয় থাকায় এখানে গণমাধ্যমগুলো প্রতিনিধি দেয়ায় আগ্রহ দেখায় না। মূলত ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিই বুয়েটের নিউজ সংগ্রহ করে থাকেন। কিন্তু এখানেও যে একটা অদ্ভুত সাংবাদিক সমিতি আছে তা এবার আন্দোলনের সময় প্রকাশ হয়ে পড়েছে কেবল গুজব ছড়ানোকে কেন্দ্র করে।

একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই - dainik shiksha একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ - dainik shiksha অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা - dainik shiksha সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে - dainik shiksha শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক - dainik shiksha শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ - dainik shiksha এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে - dainik shiksha যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038161277770996