বুয়েটের ভর্তি পরীক্ষা ১০ জুন - ভর্তি - দৈনিকশিক্ষা

বুয়েটের ভর্তি পরীক্ষা ১০ জুন

নিজস্ব প্রতিবেদক |
গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়নি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। আলাদাভাবে আগামী ১০ জুন ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।
 
বুধবার (১৭ ফেব্রুয়ারি) পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভার্চুয়াল পদ্ধতিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপচার্যদের উপস্থিতিতে এদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত সভায় ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়।
 
সভা শেষে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বুয়েটে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১০ জুন আয়োজন করা হবে। গুচ্ছ পদ্ধতিতে না আসায় আলাদাভাবে ভর্তি পরীক্ষার আয়োজন করবে তারা।
 
তিনি আরও বলেন, ১০ জুন বুয়েটের পরীক্ষা থাকায় গুচ্ছ পদ্ধতিতে রুয়েট, চুয়েট ও কুয়েটের ভর্তি পরীক্ষা ১২ জুন নির্ধারণ করা হয়েছে। এ দিন এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আবেদনকারীদের ভর্তি পরীক্ষা নেয়া হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২১, ২২, ২৭ ও ২৮ জুন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৩ থেকে ১৮ জুন পর্যন্ত ভর্তি পরীক্ষা নেয়া হবে।
 
জানা গেছে, দেশে প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আয়োজন করা হলেও তার চলমান ৪৫টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২৯টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়া হবে। একটি সঙ্গে আরেকটির ব্যবধান রেখে ধাপে ধাপে তিন মাসে এ পরীক্ষা শেষ করা হবে।
 
তবে বুয়েট, রুয়েট, কুয়েট ও চুয়েটকে নিয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও বুয়েট ‘একক’ ক্ষমতা চাওয়ায় অন্য বিশ্ববিদ্যালয়গুলো সেই প্রস্তাবে রাজি হয়নি। এ কারণে এবার বুয়েট গুচ্ছতে ভর্তি পরীক্ষায় না গিয়ে নিজেদের মতো আলাদাভাবে পরীক্ষা নেবে। তাদের পরীক্ষার পর অন্য তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছতে ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে।
১২ মাসে বিসিএস শেষ করার ক্রাশ প্রোগ্রাম, জানালেন পিএসি চেয়ারম্যান - dainik shiksha ১২ মাসে বিসিএস শেষ করার ক্রাশ প্রোগ্রাম, জানালেন পিএসি চেয়ারম্যান শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে মনোবিজ্ঞানী নিয়োগ শিগগিরই : শিক্ষামন্ত্রী আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের - dainik shiksha আশঙ্কার চেয়েও কঠিন অপপ্রয়োগ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের অনুদানের নামে প্রতারণা, শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা - dainik shiksha অনুদানের নামে প্রতারণা, শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কতা করোনাকালেও দুর্নীতি, মিনিষ্ট্রি অডিট চলছে রাজধানীর ১২ শিক্ষা প্রতিষ্ঠানে - dainik shiksha করোনাকালেও দুর্নীতি, মিনিষ্ট্রি অডিট চলছে রাজধানীর ১২ শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের চিন্তাভাবনা নেই : আইনমন্ত্রী - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের চিন্তাভাবনা নেই : আইনমন্ত্রী ১০ মার্চের মধ্যে সব শিক্ষককে টিকা নেয়ার নির্দেশ - dainik shiksha ১০ মার্চের মধ্যে সব শিক্ষককে টিকা নেয়ার নির্দেশ নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ - dainik shiksha নগদের পোর্টালে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তি শুরু ১৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের ৭ জরুরি নির্দেশনা - dainik shiksha ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের ৭ জরুরি নির্দেশনা ৩ মাসের এমপিও হারালেন আরও ৪ প্রতিষ্ঠান প্রধান - dainik shiksha ৩ মাসের এমপিও হারালেন আরও ৪ প্রতিষ্ঠান প্রধান সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের - dainik shiksha সরকারি প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, বেতন বন্ধ হলো অধ্যক্ষের please click here to view dainikshiksha website