বেতনের দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, দুদিন সময় চাইলেন স্বাস্থ্যমন্ত্রী - দৈনিকশিক্ষা

বেতনের দাবিতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি, দুদিন সময় চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : বেতন-ভাতা বাড়ানোসহ চার দফা দাবি আদায়ে আন্দোলনে নেমেছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা।

শনিবার (২৩ মার্চ) সকাল ৯টার দিকে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সামনে এই আন্দোলনে নামেন তারা।

পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন জানান, সারাদেশের পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসরা ঢাকায় এসেছেন। চার দফা দাবি আদায়ে বার্ন ইউনিটের সামনে থেকে সকাল ৯টায় আন্দোলন কর্মসূচিতে নামেন।  

তাদের দাবিগুলো হলো:

• ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে।

• ১২টি প্রাইভেট ইনস্টিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে।

• অবিলম্বে চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

• দাবি আদায়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরতরা।

এদিকে আন্দোলনের পরিপ্রেক্ষিতে সকাল ১১টায় স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসক নেতাদের সঙ্গে আলোচনা করেন। তাদের চার দফা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করবেন বলে জানান। তিনি দুয়েকদিন সময় চান আন্দোলনকারীদের কাছে বিষয়টি সমাধান করার জন্য।

সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন - dainik shiksha সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ - dainik shiksha শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা - dainik shiksha দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল - dainik shiksha শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী - dainik shiksha বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0030179023742676