বেতন বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষকদের কর্মবিরতি শুরু কাল - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

বেতন বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষকদের কর্মবিরতি শুরু কাল

নিজস্ব প্রতিবেদক |

বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবিতে আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) থেকে কর্মবিরতিতে যাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা। আগামীকাল ১৪ অক্টোবর ২ ঘণ্টা, ১৫ অক্টোবর ৩ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তাঁরা। আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশ করবেন শিক্ষকরা। রোববার (১৩ অক্টোবর) দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেন ঐক্য পরিষদের নেতারা।

ফাইল ছবি

এর আগে ৬ অক্টোবর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ১৪ অক্টোবর থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন ১৪টি শিক্ষক সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

ঐক্য পরিষদের নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনের দাবি মেনে নেয়ায় আগামী ১৪ অক্টোবর সকাল ১০টা থেকে ১২টা ২ ঘণ্টা, ১৫ অক্টোবর সকাল ১০টা থেকে ১টা ৩ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর নিজ বিদ্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এর পরও যদি দাবি আদায় না হয়, তাহলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচি কোথায় পালন করা হবে তা পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে বলেন তাঁরা। বেতন বৈষম্য নিরসনের দাবি মানা না হলে লাগাতার কর্মবিরতিতে যাবেন বলেও হুঁশিয়ার করেন তাঁরা। 

ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সারাদেশের শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বিদ্যালয়ে কর্মবিরতি পালন করবেন বলে আশা করছি। 

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা- মোজাম্মেল), গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ), বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদসহ ১০টি সংগঠনকে নিয়ে গত ২০ সেপ্টেম্বর রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। পরে পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতিসহ ৪টি সংগঠন এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website