বেরোবিতে প্রথমবারের মতো উপ-উপাচার্য অধ্যাপক ডিনা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বেরোবিতে প্রথমবারের মতো উপ-উপাচার্য অধ্যাপক ডিনা

বেরোবি প্রতিনিধি |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দীর্ঘ এক যুগ পর প্রথমবারের মতো প্রো-ভিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে। নারী জাগরনের অগ্রদুত রোকেয়া সাখাওয়াত হোসেনের যোগ্য উত্তরসূরী হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনাকে এ পদে নিয়োগ দিয়েছেন আচার্য। মঙ্গলবার (১০ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৪ বছরের জন্য তাঁকে উপ-উপাচার্যের দ্বায়িত্ব দেওয়া হয়।

মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন ২০০৯ এর ১২ (১) অনুযায়ী অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনাকে আগামী ৪ বছরের জন্য উপ-উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতার প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।  

এ বিষয়ে জানতে চাইলে ড. সরিফা সালোয়া ডিনা বলেন, প্রো-ভিসির মতো গুরুত্বপূর্ণ পদে কাজ করবার সুযোগ করে দেয়ার জন্য মাননীয় রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যে কোনো পদে দায়িত্ব পাওয়াটা যেমন আনন্দের তেমনি সঠিকভাবে দায়িত্ব পালন করাটাও অনেক কঠিন। তারপরও বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সমস্যার সমাধানে কাজ করে যাবো।

উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ - dainik shiksha প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ - dainik shiksha ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী - dainik shiksha এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় - dainik shiksha স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা - dainik shiksha ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক please click here to view dainikshiksha website