বেরোবি উপাচার্যের বিরুদ্ধে ইউজিসির কাছে ১০৮ অভিযোগ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বেরোবি উপাচার্যের বিরুদ্ধে ইউজিসির কাছে ১০৮ অভিযোগ

বেরোবি প্রতিনিধি |

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে ১০৮টি লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। অভিযোগের মধ্যে রয়েছে নিয়োগের শর্ত ভঙ্গ করে অনুপস্থিতি, নিয়োগ বাণিজ্যসহ নানা দুর্নীতি।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের কাজ পরিদর্শনের জন্য ঢাকা থেকে ইউজিসির একটি টিমের সঙ্গে দেখা করে এসব অভিযোগ দাখিল করেন ভিসি বিরোধী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

এর আগে, ইউজিসির তদন্ত টিমের সঙ্গে প্রকল্প পরিদর্শনের জন্য ভিসি রংপুর অবস্থান করছেন এমন গুঞ্জন উঠলে রোববার দুপুরে ভিসির বাসভবনের সামনে সাক্ষাতের জন্য অবস্থান নেন ভিসি বিরোধী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

তবে ইউজিসির তদন্ত টিমের প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেন, সদস্য ফেরদৌস জামান এবং দূর্গা রাণী সরকার ক্যাম্পাসে প্রবেশ করলেও ভিসি যাননি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের অন্তর্ভুক্ত ৭৩ কোটি ৮৩ লাখ টাকার প্রকল্পে প্রধানমন্ত্রীর নামে দশতলা বিশিষ্ট ছাত্রী হল, ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউট, স্বাধীনতা স্মারকের কাজ সরেজমিন পরিদর্শন করে ইউজিসির তদন্ত টিম।

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেন সাংবাদিকদের জানান, প্রকল্পগুলোর ডিপিপিতে যেভাবে উল্লেখ ছিল, কার্যাদেশ দেওয়ার পর তা পরিবর্তনের অভিযোগ সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দিতে ইউজিসিকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু - dainik shiksha রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী - dainik shiksha যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি - dainik shiksha এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় - dainik shiksha পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় - dainik shiksha ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে - dainik shiksha এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে please click here to view dainikshiksha website