বেরোবি শিক্ষার্থীদের ওপর হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ - দৈনিকশিক্ষা

বেরোবি শিক্ষার্থীদের ওপর হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

বেরোবি প্রতিনিধি |

রংপুর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১নম্বর গেইট সংলগ্ন মহাসড়কে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচার এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে এ আন্দোলন করেন শিক্ষার্থীরা।

এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০২১-২০২২শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী আল আমিন ও ফয়সাল গুরুতর আহত হলে তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

জানা গেছে,শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল আমিন ও ফয়সাল রংপুরের মডার্ন মোড় থেকে বাড়ি ফেরার জন্য লেগুনায় উঠলে লেগুনার ড্রাইভার ও হেলপার ভাড়া অতিরিক্ত চাওয়ায় তাদের মধ্যে বাকবিতণ্ডা তৈরী হয়। পরে এক পর্যায়ে সেই লেগুনার ড্রাইভার, হেলপার ও আশেপাশের বেশকিছু টোকাইসহ তাদের উপর রড,চেইন,শিকল নিয়ে হামলা চালায় এবং মারধর করে।

হামলার শিকার হয়ে আল আমিন ও ফয়সাল অজ্ঞান হলে তাদের আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।পরে তাদের সহপাঠী,সিনিয়রসহ সবাই মিলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট এ হামলার দ্রুত বিচার ও দোষীদের আইনের আওতায় আনার দাবি জানায়।তবে এ ঘটনার কয়েকঘন্টা পেরোলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক কোনো ধরনের পদক্ষেপ না নেয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ ও দোষীদের বিচারের দাবিতে আন্দোলন করেন।পরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকর্তৃক ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তারের আশ্বাস নিয়ে রা সাড়ে দশটার দিকে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেন তারা। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের ব্যবস্থা করা হবে এবং শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদার করা হবে।

বেরোবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম মাহফুজ দেশ রূপান্তরকে বলেন, কিছুদিন পরপর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এ হামলার বিচারের দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে আমরা আশাবাদী।

 

ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী - dainik shiksha ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষ হতে হবে: ভূমিমন্ত্রী পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি - dainik shiksha পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ: ঢাবি ভিসি দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই - dainik shiksha দুই শতাধিক মাদরাসাছাত্রের শিক্ষা উপকরণ পুড়ে ছাই অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে - dainik shiksha অকর্ম প্রজন্ম গড়ে ক্লান্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এবার পরিত্যক্ত হচ্ছে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.006598949432373