বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বুধবার পর্যন্ত - কলেজ - দৈনিকশিক্ষা

বোর্ড টিসি নিয়ে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বুধবার পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক |

বোর্ড টিসি নিয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলেজ পরিবর্তন করে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের ফের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। রেজিস্ট্রেশন ফি জমা দেওয়া সাপেক্ষে মঙ্গলবার ও বুধবার এ দুই দিন শিক্ষার্থীদের ছবিসহ তথ্য পূরণের সময় বাড়ানো হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বোর্ড বলছে, ২০১৯-২০ শিক্ষাবর্ষে আন্তঃবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে রেজিস্ট্রেশন ফি জমা সাপেক্ষে ২৩ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ ইলেক্ট্রনিক ফরম পূরণের সময় বৃদ্ধি করা হলো।

রেজিস্ট্রেশন পদ্ধতি হিসেবে বোর্ড বলছে, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.dhakaeducationboard.gov.bd) এ ওইএমএস (OEMS) বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএস ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। অতঃপর শিক্ষার্থীদের তালিকা (Student List HSC 2019-20) মেন্যুতে প্রবেশ করে নির্ধারিত (Create Student) বাটনে ক্লিক করে আন্তঃবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তিকৃত নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

বোর্ড আরও বলছে, এ সময়ের মধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তা না হলে জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website