ভর্তি হতে না পেরে সড়কে শিক্ষার্থী-অভিভাবকদের অবস্থান - বিবিধ - দৈনিকশিক্ষা

ভর্তি হতে না পেরে সড়কে শিক্ষার্থী-অভিভাবকদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক |

সাভারে ভর্তি হতে না পেরে দ্বিতীয় দিনের মতো স্কুলের গেটের সামনে অবস্থান নিয়েছেন অভিভাবকসহ শিক্ষার্থীরা। ভর্তির দাবিতে তারা স্কুলটির সামনের থানা রোড অবরোধ করে রেখেছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১টার দিকে সাভারের অধরচন্দ্র স্কুলের প্রধান ফটকের সামনে অবস্থান নেয় তারা। পরে ওই সড়কটি অবরোধ করে তারা।

শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের প্রাথমিক শাখার প্রধান শিক্ষক রোকেয়া হক আশ্বাস দিয়েছিলেন লটারি হলেও প্রাথমিক শাখার সকল শিক্ষার্থীরা মাধ্যমিক শাখায় ভর্তির সুযোগ পাবেন। কিন্তু আমরা প্রায় ৬১ জন ভর্তির সুযোগ পাচ্ছি না। আমাদের বিভিন্ন মহল থেকে আশ্বাস দেওয়া হয়েছিল।    

তারা আরও জানায়, গতকাল পর্যন্ত আমাদের অপেক্ষায় রাখা হয়েছিল। একই বিদ্যালয়ে ভর্তির আশায় শিক্ষার্থীরা অন্য স্কুলে ভর্তির ফরম তোলে নি। এখন ভর্তি নিয়ে অনিশ্চয়তা তাদের। তাই বাধ্য হয়ে স্কুলের সামনে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। কোমলমতি শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি আবেদন জানিয়েছেন।

অভিভাবক তাহেরা খানম রত্না বলেন, আমাদের সন্তানরা এই স্কুলে প্রাথমিক পর্যায় অতিক্রম করেছে। তারা এখানে ৫ থেকে ৬ বছর অতিবাহিত করেছে। তাদের মাইন্ড সেটআপ হয়েছে এখানে। হঠাৎ করে অন্য স্কুলে গেলে কোমলমতি শিক্ষার্থীদের ওপর প্রভাব পরবে এটাই স্বাভাবিক। তাই আমাদের দাবি এই স্কুলেই সন্তানদের ভর্তির সুযোগ করে দিতে হবে।

অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গোমেজ বলেন, সরকারি প্রক্রিয়ায় স্কুলে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বর্তমানে নতুন করে ভর্তির কোনো সুযোগ নেই। যারা রাস্তায় নেমেছে তারা মূলত লটারি মানতে পারছেন না।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website