ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ছুঁইছুঁই - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ছুঁইছুঁই

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনাভাইরাস মহামারীর প্রাণঘাতী দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারতে শনাক্ত রোগীর মোট সংখ্যা দুই কোটি ছুঁইছুঁই করছে। সোমবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আগের ২৪ ঘণ্টায় আরও তিন লাখ ৬৮ হাজার ১৪৭ জন নতুন রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছে। এদের নিয়ে দেশটিতে শনাক্ত মোট করোনাভাইরাস রোগীর সংখ্যা এক কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জনে দাঁড়িয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে দেখা গেছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এই নিয়ে টানা ১২তম দিনের মতো ভারতে তিন লাখের বেশি রোগী শনাক্ত হল। ওই একই সময় কোভিড-১৯ এ আরও ৩৪১৭ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়টি জানিয়েছে। এতে দেশটিতে মৃতের মোট সংখ্যা দুই লাখ ১৮ হাজার ৯৫৯ জনে দাঁড়িয়েছে।

আগের দিন রোববার দেশটি মহামারী শুরু হওয়ার পর থেকে একদিন সর্বোচ্চ ৩৬৮৯ জনের মৃত্যু দেখেছে। এক দিনে চার লাখ রোগী শনাক্তের নতুন বিশ্বরেকর্ড ভারতকে দেখতে হয়েছে দুই দিন আগে। বিশ্বের সবচেয়ে বড় টিকা উৎপাদনকারী দেশ হয়েও করোনাভাইরাসের টিকার ঘাটতি দেখা দিয়েছে বিভিন্ন রাজ্যে। হাসপাতালে জায়গা নেই, জীবন রক্ষাকারী অক্সিজেনের মজুদ শেষ হয়ে যাচ্ছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

ভারতের বড় বড় শহরে প্রতিদিন শ্মশানগুলোতে হাজারো মানুষের দাহ হচ্ছে, লাশ পোড়া গন্ধ আর ভষ্মে ভারী হয়ে উঠছে বাতাস, আকাশ হয়ে উঠেছে ধূসর, মহামারী যেন অনন্ত মৃত্যুর মিছিলে পরিণত হয়েছে।

মেডিকেল বিশেষজ্ঞরা বলছেন, ১৩৫ কোটি জনসংখ্যার দেশটিতে প্রকৃত আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সরকারি হিসাবের চেয়ে পাঁচ থেকে ১০ গুণ বেশি হবে। 

দেশটির অন্তত ১১টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল সংক্রমণের রাশ টেনে ধরতে বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করেছে, কিন্তু দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার অর্থনীতিতে প্রভাব নিয়ে উদ্বিগ্নতার কারণে দেশজুড়ে লকডাউন জারি করার বিষয়ে অনাগ্রহী বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website