ভারতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের অথৈ - বিবিধ - দৈনিকশিক্ষা

ভারতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের অথৈ

দৈনিকশিক্ষা ডেস্ক |

শিশুপ্রতিভা আর্টিস্ট এডমুন্ড ক্লিন্ট-এর স্মরণে আন্তর্জাতিক অঙ্কন প্রতিযোগিতায় প্রথম হয়েছে ভারতের গুজরাটের ১২ বছর বয়সী পার্থ যোশি। আর দ্বিতীয় বাংলাদেশের ১৪ বছর বয়সী নাফিসা তাবাসসুম অথৈ। এডমুন্ড ক্লিন্টের স্মরণে আয়োজন করা হয় ইন্টারন্যাশনাল চিলড্রেনস অনলাইন পেইন্টিং কম্পিটিশন। এতে ৪ থেকে ১৬ বছর বয়সী বিশ্বের যে কোনো শিশু অংশ নিতে পারে।

এবার ৯৬টি দেশ থেকে এতে জমা পড়েছিল ৩৯০০০ চিত্রকর্ম। তার ভিতর থেকে বাছাই করে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় মঙ্গলবার। পর্যটন বিষয়ক মন্ত্রী কাদাকামপালি সুরেন্দ্র ১১০ জন বিজয়ীর নাম ঘোষণা করেন। এর মধ্যে ১৫ জন পরিবারের সদস্যদের নিয়ে আকর্ষণীয় ট্যুর দেয়া সুযোগ পাবে।

আর এই ১৫ জনের মধ্যে ১০ জনই বিদেশি। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিয়ান এক্সপ্রেস। 

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী পার্থ যোশির বাড়ি গুজরাটের বড়োদরায়। সে সহ শীর্ষ চারজন বিজয়ী ভারতীয়। তারা পরিবারের দু’জন সদস্য সহ কেরালায় ৫ রাতের জন্য ভ্রমণ করতে পারবে।

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন বাংলাদেশের নাফিসা। সে সহ বিদেশি ৯ জন শিশু শীর্ষ স্থানীয় পুরস্কার পেয়েছে। তারাও পরিবারের দু’জন সদস্যকে সঙ্গে নিয়ে কেরালায় একই রকম ট্যুরের সুযোগ পাবে।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website