ভারতে টিকার জোগান বাড়লে বাংলাদেশও পাবে : দোরাইস্বামী - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

ভারতে টিকার জোগান বাড়লে বাংলাদেশও পাবে : দোরাইস্বামী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি |

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, যদি ভারতে করোনাভাইরাসের টিকার জোগান বেড়ে থাকে, তাহলে বাংলাদেশকেও টিকা দেয়া সম্ভব হবে। টিকার বিষয়টি পরীক্ষা করে দেখতেই ভারতে যাচ্ছেন তিনি। আজ রোববার সকাল আটটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাংলাদেশের সঙ্গে চুক্তি অনুযায়ী টিকা সরবরাহের বিষয়ে জানতে চাইলে ভারতীয় হাইকমিশনার বলেন, টিকা সরবরাহের অবস্থা কী, সেটি জানার জন্যই তিনি ভারতে যাচ্ছেন। যদি ভারতে জোগান বেড়ে থাকে, তাহলে চেষ্টা থাকবে দ্রুত বাংলাদেশকে টিকা দেয়ার।

আখাউড়া-আগরতলা রেলপথের নির্মাণকাজ করোনাভাইরাসের কারণে কিছুটা বিলম্বিত হচ্ছে বলে উল্লেখ করেন বিক্রম দোরাইস্বামী। তিনি বলেন, রেলপথের নির্মাণকাজ ডিসেম্বর নাগাদ শেষ হয়ে যাবে।

ভারতীয় হাইকমিশনার বলেন, আশুগঞ্জ-আখাউড়া চার লেন প্রকল্পের কাজ চলছে। ভূমি অধিগ্রহণ হয়েছে। চার লেন প্রকল্পের কাজ শেষ করতে এক বছর সময় লাগবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিক্রম দোরাইস্বামী বলেন, করোনার কারণে যেহেতু সীমান্ত বন্ধ রয়েছে, তাই ভারতে চিকিৎসার জন্য গিয়ে যেসব বাংলাদেশি আটকা পড়েছেন, যাঁদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, আবেদন করলেই তাঁদের ভিসার মেয়াদ বাড়ানো হবে। এতে কোনো সমস্যা হবে না।

বিক্রম দোরাইস্বামী আজ সকালে আখাউড়া স্থলবন্দরে পৌঁছালে তাঁকে শুভেচ্ছা জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website