সস্তা ভারত-রাজনীতি আবরার হত্যার কারণ নয় : শিক্ষা উপমন্ত্রী - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

সস্তা ভারত-রাজনীতি আবরার হত্যার কারণ নয় : শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

সস্তা ভারত বিষয়ক রাজনীতির কারণে আবরার ফাহাদ হত্যাকাণ্ড হয়নি বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম বিভাগীয় সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপমন্ত্রী বলেন, সস্তা ভারত বিষয়ক রাজনৈতিক কারণে এ দুর্ঘটনা ঘটেনি। তবে, দেশের কিছু রাজনৈতিক দল ও নেতাকর্মীরা এটিকে বিভিন্ন খাতে ঘোরানোর চেষ্টা করছেন, যা মোটেই কাম্য নয়। তারা নিজেদের স্বার্থরক্ষায় এটিকে রাজনৈতিক লেবেল দেওয়ার চেষ্টা করছেন। আমরা তাদের কাছে আশা করবো, একে রাজনৈতিক ইস্যু করে জনগণকে বিভ্রান্ত না করার জন্য।

তিনি বলেন, শিক্ষাঙ্গনে কোনো দুর্ঘটনা ঘটলে এত দ্রুত ব্যবস্থা নেওয়ার নজির আগে কখনো ছিল না। এবারই প্রথম প্রধানমন্ত্রী নিজের তত্ত্বাবধানে ঘটনার তদন্ত ও দোষীদের শাস্তির ব্যবস্থা নিয়েছেন। তিনি নির্দেশ দিয়েছেন, বিষয়টি সার্বিক পর্যালোচনা করার জন্য।

নওফেল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন যে, সব শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাসবিরোধী অভিযান চলবে। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির সুযোগ থাকবে না বলেই আশা রাখছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ বিশিষ্টজনেরা।

আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website