ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের কারাদণ্ড - Dainikshiksha

ভর্তি পরীক্ষায় জালিয়াতিভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি |

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে জালিয়াতির অভিযোগে দুই শিক্ষার্থীকে এক বছরের কারাদণ্ড ও অন্য দু'জনের ভর্তি বাতিল করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত দুই ছাত্র হলেন, এ ইউনিটের প্রথমস্থান অর্জনকারী বগুড়া সদর উপজেলার শেখের কোলার নরুইল উত্তরপাড়া গ্রামের জাহেদুর রহমানের ছেলে শাহরিয়ার পারভেজ ও সি ইউনিটে দ্বিতীয়স্থান অর্জনকারী বগুড়ার কলোনি এলাকার একেএম বদিউজ্জামানের ছেলে রিয়াসত আজিম শাদাব। ভর্তি বাতিল হওয়া দুই ছাত্র হলেন- এ ইউনিটে ষষ্ঠ স্থান অর্জনকারী গাজীপুর রাজেন্দ্রপুর আরপি গেটের গাজী মোহাম্মদ আলীর ছেলে গাজী মোহাম্মদ বনী ইয়ামিন শাওন এবং বি ইউনিটে ১৪১তম স্থান অর্জনকারী টাঙ্গাইলের দিঘুলিয়া কালীপুর গ্রামের নিলমনি কর্মকারের ছেলে জয় কর্মকার।

গত বছরের ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার (১২ জানুয়ারি) মৌখিক পরীক্ষা নেওয়ার সময় তাদের সন্দেহ হয়। সাক্ষাৎকার নেওয়ার সময় সন্দেহভাজন সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিষয়টি তদন্ত্ম করা হয়। দু'জনের বিরুদ্ধে প্রক্সি দিয়ে জালিয়াতির অভিযোগ পাওয়া যায়। অপর দু'জনের ছবি, স্বাক্ষর ও বাংলা ইংরেজি হাতের লেখা মিল পাওয়া যায়নি। এসব জালিয়াতির ঘটনায় ভ্রাম্যমাণ আদালকের বিচারক সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম দু'জনকে এক বছরের কারাদণ্ড ও অন্য দু'জনের ভর্তি বাতিল করার আদেশ দেন।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031628608703613