ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, কেন্দ্র সচিব বরখাস্ত - পরীক্ষা - দৈনিকশিক্ষা

ভুল প্রশ্নে এসএসসি পরীক্ষা, কেন্দ্র সচিব বরখাস্ত

টংগীবাড়ি (মুন্সীগঞ্জ) প্রতিনিধি |

মুন্সীগঞ্জের টংগীবাড়ি উপজেলায় ভুল সেটের প্রশ্নে ৪৩৯ জন এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়েছে। এ ঘটনায় টংগীবাড়ি পাইলট গার্লস হাই স্কুলের কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক। 

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কেন্দ্রের অধীনে বজ্রযোগিনী জে কে উচ্চ বিদ্যালয়, টংগীঙ্গবাড়ি পাইলট গার্লস হাই স্কুল, সোনারং সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, পাইকপাড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, বেতকা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণ ভিটা উচ্চ বিদ্যালয় ও রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রবিবার (২১ নভেম্বর) বিকেল ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ পরীক্ষা দেয়। ওই কেন্দ্রের অধীনে সোনারং উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করা হয়। এই ভেন্যুতে মোট ৭টি স্কুলের ৪৩৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। 

জেলা শিক্ষা অফিসার মো. বেনজীর আহম্মেদ জানান, কেন্দ্র সচিবের কাছে প্রশ্নের একাধিক সেট থাকে এবং এসএমএসে যে সেটের কথা জানানো হয়, সে সেটে পরীক্ষা নেওয়া হয়। টংগীবাড়ি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ৩ নম্বর সেটের পরিবর্তে ১ নম্বর সেটের প্রশ্ন সরবরাহ করেন। তার ভুলের কারণে এ ঘটনা ঘটেছে।

জানতে চাইলে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) স্নেহাশীষ দাশ বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে বিষয়টি জানানোর পরে পরীক্ষা নিয়ন্ত্রক কেন্দ্র সচিব মো. হাবিবুর রহমানকে অব্যাহতি দিয়েছেন। সহকারী কেন্দ্র সচিব দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, কেন্দ্র সচিবের অসাবধানতার জন্য একটি কেন্দ্রে এ ঘটনা ঘটেছে উল্লেখ করে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি স্নেহাশীষ দাশ বলেন, বোর্ড নিশ্চিত করেছে যে, কোনো পরীক্ষার্থীর সমস্যা হবে না। বোর্ড আলাদা করে খাতা পাঠাতে বলেছে। ভুল সেটে পরীক্ষা দেওয়া খাতাগুলো বোর্ড আলাদা করে মূল্যায়ন করবে বলে জানিয়েছে।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website