মতিঝিল আইডিয়ালের সভাপতি ও অধ্যক্ষকে হাইকোর্টে তলব

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

আদালতের আদেশ না মানায় তার ব্যাখ্যা দিতে মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান ও স্কুলের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১ জুন তাদের আদালতে হাজির হতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এম এম সারোয়ার পায়েল।

পরে আইনজীবী মনিরুজ্জামান আসাদ বলেন, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে অভিভাবক সদস্য পদে তৃতীয় সর্বোচ্চ ভোট পান মো. আনিসুর রহমান। তার থেকে বেশি ভোট পাওয়া দুজনকে গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করা হয়। এ দুজনের মধ্যে যুবলীগ নেতা জাহিদুল ইসলাম টিপু সন্ত্রাসীদের গুলিতে মারা যান।

টিপু মারা যাওয়ার পর আনিসুর রহমান তৃতীয় সর্বোচ্চ ভোট পাওয়া প্রার্থী হিসেবে তাকে গভর্নিংবডিতে অন্তর্ভুক্ত করার আবেদন করেন। আবেদনে সাড়া না দেওয়ায় আনিসুর রহমান হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট গত ১১ ডিসেম্বর আনিসুর রহমানকে ৩০ দিনের মধ্যে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেন। কিন্তু আদালতের আদেশের ৩০ দিন অনেক আগে পার হলেও আনিসুর রহমানকে গভর্নিং বডিতে অন্তর্ভুক্ত করা হয়নি। আজ ওই রিট শুনানির একপর্যায়ে আদালতের আদেশ পালন না করায় তার ব্যাখ্যা দিতে মতিঝিল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান ও স্কুলের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে তলব করেন হাইকোর্ট।

সাবেক গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমীন আর নেই - dainik shiksha সাবেক গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমীন আর নেই ন্যূনতম দুই হাজার টাকা করের বিধান বাতিল চায় সিপিডি - dainik shiksha ন্যূনতম দুই হাজার টাকা করের বিধান বাতিল চায় সিপিডি স্কুল ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়া ৬০ শিক্ষার্থী আটক - dainik shiksha স্কুল ফাঁকি দিয়ে পার্কে আড্ডা দেয়া ৬০ শিক্ষার্থী আটক স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ছাড় এসএসসি পরীক্ষা দেয়ার বদলে ছয় ছাত্রী বিয়ের পিঁড়িতে - dainik shiksha এসএসসি পরীক্ষা দেয়ার বদলে ছয় ছাত্রী বিয়ের পিঁড়িতে লিফট কিনতে পাবিপ্রবির প্রতিনিধি দলের তুরস্কে যাওয়া স্থগিত - dainik shiksha লিফট কিনতে পাবিপ্রবির প্রতিনিধি দলের তুরস্কে যাওয়া স্থগিত সর্বজনীন পেনশন চালু হলে টাকা রাখার জায়গা পাব না : অর্থমন্ত্রী - dainik shiksha সর্বজনীন পেনশন চালু হলে টাকা রাখার জায়গা পাব না : অর্থমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0035669803619385