মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি সেনা সদস্য নিহত - বিবিধ - দৈনিকশিক্ষা

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি সেনা সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক |

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে অভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি বিশেষায়িত দল। এতে এক সেনা সদস্য নিহত এবং দুজন আহত হয়েছেন। সোমবার (২৬ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অভিযানিক দায়িত্বে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের বিশেষায়িত দলটি গত রোববার কাগা বন্দর থেকে যাত্রা করে। যাত্রাপথে সোমবার স্থানীয় সময় বেলা ১২টা ২৫ মিনিটে ডেলে নামক এলাকায় ঝুঁকিপূর্ণ ব্রিজের সংযোগ সড়ক পিচ্ছিল এবং কর্দমাক্ত থাকায় একটি ওয়াটার বাউজার নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ের সাথে ধাক্কা লাগে। এতে সেটি উল্টে পার্শ্ববর্তী ২০-২৫ ফুট গভীর খাদে পড়ে যায়।

দুর্ঘটনায় চালক ল্যান্স কর্পোরাল (ড্রাইভার) মো. আব্দুল্লাহ আল মামুন (৩৬) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

এছাড়া সার্জেন্ট মো. আব্দুস সামাদ এবং সৈনিক মোকলেছুর রহমান গুরুতর আহত হন। বর্তমানে তারা রাজধানী বাঙ্গুইতে অবস্থিত জাতিসংঘের লেভেল-২ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। শিগগিরই উন্নত চিকিৎসার জন্য তাদেরকে উগান্ডায় পাঠানো হবে। 

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষীরা নিরাপদে আছেন বলেও আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website