মনোনয়ন ফরম বেচে আওয়ামী লীগের আয় ১৫ কোটি টাকা - দৈনিকশিক্ষা

মনোনয়ন ফরম বেচে আওয়ামী লীগের আয় ১৫ কোটি টাকা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দৈনিকশিক্ষা প্রতিবেদক:  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। আজ মঙ্গলবার দলটির মনোনয়ন ফরম বিক্রি ও জমার শেষ দিন। এর আগে গত তিন দিনে মনোনয়ন বিক্রির মাধ্যমে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা। আজ এ আয় আরও বাড়বে।

 

আওয়ামী লীগের ফরম বিক্রি ও জমার শেষ দিনেও আজ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে দীর্ঘ লাইন দেখা যায়। বিকেল ৪টা পর্যন্ত ফরম কেনা ও জমা দেওয়া যাবে। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। 

আজ সকাল থেকেই দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মনোনয়ন প্রত্যাশী ও তাদের সমর্থকেরা ভিড় করেন। সমর্থকদের সাথে নিয়ে ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা। তারা বলছেন, যোগ্যদের আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ দেবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। 

দলীয় সূত্রে জানা যায়, গত ৩ দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ১৯টি। এ নিয়ে ৩ দিনে মনোনয়ন ফরম বিক্রি করে আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা। আজ এই আয় বাড়বে। তবে শেষদিনে ফরম তোলার চেয়ে জমা হচ্ছে বেশি। 

এর আগে গত শনিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন রোববার ১ হাজার ২১২টি বিক্রি করা হয়। তৃতীয় দিন সোমবার বিক্রি হয়েছে ৭৩৩টি।

গত সপ্তাহে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এর পর গত বৃহস্পতিবার আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনোনয়নপত্র বিক্রি শনিবার থেকে শুরু হয়ে চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

এতে আরও জানানো হয়, এই চারদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ ও জমা দিতে হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। আর জমা নেওয়া হবে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায়।

দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে পরিবর্তনশীল বিশ্বের মতোই শিক্ষাব্যবস্থা গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী - dainik shiksha পরিবর্তনশীল বিশ্বের মতোই শিক্ষাব্যবস্থা গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী জিপিএ-৫ পেয়েও কলেজ মনোনয়ন পায়নি সাড়ে ৮ হাজার শিক্ষার্থী - dainik shiksha জিপিএ-৫ পেয়েও কলেজ মনোনয়ন পায়নি সাড়ে ৮ হাজার শিক্ষার্থী সরকারি কলেজগুলোকে পাশের বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার পরামর্শ - dainik shiksha সরকারি কলেজগুলোকে পাশের বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার পরামর্শ গুচ্ছে দ্বিতীয় পর্যায়ে ভর্তি শুরু ২৬ জুন - dainik shiksha গুচ্ছে দ্বিতীয় পর্যায়ে ভর্তি শুরু ২৬ জুন সভাপতি-প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ - dainik shiksha সভাপতি-প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ please click here to view dainikshiksha website Execution time: 0.0029289722442627