মাদরাসার এমপিও শিটের তথ্য সংশোধনের আবেদন প্রার্থীর স্বাক্ষরসহ পাঠানোর নির্দেশ - এমপিও - দৈনিকশিক্ষা

মাদরাসার এমপিও শিটের তথ্য সংশোধনের আবেদন প্রার্থীর স্বাক্ষরসহ পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার শিক্ষক-কর্মচারীদের এমপিও শিটের তথ্য সংশোধনের আবেদন প্রতিকার প্রার্থীর স্বাক্ষরসহ পাঠানোর নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। একই সাথে যথাযথ কাগজপত্র ও প্রত্যয়নপত্রসহ পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে সব মাদারাসার অধ্যক্ষ ও সুপারদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়, মাদরাসার এমপিও শিটে নাম, জন্ম তারিখ, ব্যাংক অ্যাকাউন্ট, ইনডেক্স ইত্যাদি তথ্য সংশোধসের আবেদন প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নে পাঠানো হয়। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের পাঠানো অগ্রায়ন পত্রের সাথে প্রতিকার প্রার্থীর নিজস্ব স্বাক্ষরে কোন আবেদন পাঠানো হয় না, যা অনভিপ্রেত। তাছাড়া অগ্রায়নের সাথে দাখিল-এসএসসি স্তুরের সনদ, নিয়োগ পত্র, যোগদান পত্র, ভুল সঠিক হিসাব নম্বর উল্লেখ করে ব্যাংকের প্রত্যয়ন পত্র, জাতীয় প্রত্যয়ন পত্র, বিজ্ঞপ্তি সম্বলিত পূর্ণাঙ্গ পত্রিকার মূল কপিসহ সব সনদপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র ডকুমেন্ট দেয়া হয়না। ফলে অসম্পূর্ন আবেদন অগ্রায়ণ বা কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়না। 

এ পরিস্থিতিতে মাদরাসার এমপিও শিটে বিভিন্ন তথ্য সংশোধসের প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নের সাথে অবশ্যেই প্রতিকার প্রার্থীরা নিজস্ব স্বাক্ষরযুক্ত আবেদন সব কাগজপত্রসহ যথাযথ সত্যায়ন করে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে চিঠিতে। যথাযথভাবে আবেদনের বিষয়টি নিশ্চিত করতে মাদরাসাগুলোর প্রধানদের বলেছে অধিদপ্তর। 

অক্টোবার মাসের শুরুতে মাদরাসার শিক্ষক কর্মচারীদের এমপিও শিটের ভুল সংশোধনে ৫ সদস্যের কমিটি গঠন করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। এ কমিটি এমপিও শিটে শিক্ষক কর্মচারীদের ভুল তথ্য সংশোধনের আবেদন ও তথ্যাদি যাচাই করবে এবং নিয়মিত সভা করে এসব তথ্য সংশোধনের সুপারিশ করবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website