মাদরাসার ছাদ থেকে পড়ে ছাত্রের মৃত্যু - বিবিধ - দৈনিকশিক্ষা

মাদরাসার ছাদ থেকে পড়ে ছাত্রের মৃত্যু

নেত্রকোনা প্রতিনিধি |

দেশব্যাপী করোনাকালে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নেত্রকোনায় মাদরাসার তিনতলা ছাদ থেকে পড়ে নাইম নামের এক নয় বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে ১১ টার দিকে জেলা পৌর শহরের সাতপাই প্রফেসর পাড়া এলাকায় জামালুল কুরআন ইন্টারন্যাশনাল মাদরাসা ভবনে এই ঘটনা ঘটে। 

শিশু নাইম এন আকন্দ আলীয়া মাদ্রাসার প্রভাষক মুফতি মো. আব্দুল্লাহর ছোট ছেলে। সে ওই মাদ্রসায় হাফেজি (কুরআন শিক্ষা) পড়তো।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নাইম প্রায় সময় বিছানায় প্রস্রাব করে দিতো। এর জন্য তার বাবা ঔষধও খাওয়াতেন। এই করোনাকালে গত তিনদিন আগে তালিম নিতে মাদ্রসায় শিক্ষকের কাছেই চলে আসে। বিছানায় প্রস্রাব বন্ধ করতে ঔষধও দিয়ে গেছেন শিক্ষকের কাছে। গত সোমবার রাতে অথবা মঙ্গলবার ভোর বেলায় বিছানায় প্রস্রাব করে দিলে শিক্ষক মো. খাইরুল ইসলাম তাকে ডেকে পাঠায়। পরর্তীতে সে পালিয়ে গেলে সকাল থেকেই বাবাসহ সকলেই খোঁজাখুজি করতে থাকে। এক পর্যায়ে লাবিব নামের অন্য একটি ছেলেকে পাঠালে ছাদের উপরে পানির ট্যাংকির পিছনে পালিয়ে থাকা নাইম বেড়িয়ে আসতেই নীচে পড়ে যায়। পরে তারা ধরাধরি করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

নেত্রকোনা মডেল থানার এস আই আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদরাসার ছাদ থেকে ছেলের বিছানাপত্র আনা হয়েছে। এতো উপরে উঠলেও লাফ দেয়ার সুযোগ সেই। ছেলেটির গলা সমান দেয়াল রয়েছে। এদিকে নীচের একটি কারেন্টের তার রয়েছে। কোন কিছুতে আলামত পাওয়া যায়নি। তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি। 

শিক্ষক খাইরুল ইসলাম জানান, সকালে গোসল করে আসতে বলেন তিনি। সেইসাথে ঔষধ খাওয়ার কথা বলে তাগিদ দেন। পরে সকালের নাস্তা করতে বসলে হঠাৎ শোনেন শব্দ। সকল প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও তাদেরটা খোলা থাকার বিষয়ে তিনি বলেন ভর্তির জন্য কয়েকজন ছাত্র এসেছে। মাদরাসার পরিচালক মুফতি আব্দুল হালিম সালমান জানান তিনি এখানে ছিলেন না। খবর পেয়ে এসেছেন। 

এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট জারি - dainik shiksha এইচএসসির ফল : সংশোধিত আইনের গেজেট জারি এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস কেন আর নয় : কারণ জানালেন শিক্ষামন্ত্রী ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha ইউনিক আইডি দিতে ইবতেদায়ি শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ গেজেট প্রকাশের পর ঠিক হবে এইচএসসির ফল প্রকাশের তারিখ - dainik shiksha গেজেট প্রকাশের পর ঠিক হবে এইচএসসির ফল প্রকাশের তারিখ এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ - dainik shiksha সব মাদরাসা খুলতে প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে, গাইড লাইন প্রকাশ স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে - dainik shiksha স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি ৪ ফেব্রুয়ারির মধ্যে পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার - dainik shiksha পত্রিকা-টিভিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ভয়ংকর চিত্র : মন্ত্রণালয় নির্বিকার প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ - dainik shiksha প্রাথমিক-অষ্টম শ্রেণির পরীক্ষা স্থায়ীভাবে বাতিলের পরামর্শ শিক্ষকদের অন্য কোনো পদে মোহ থাকা উচিত নয় : এস এম এ ফায়েজ - dainik shiksha শিক্ষকদের অন্য কোনো পদে মোহ থাকা উচিত নয় : এস এম এ ফায়েজ please click here to view dainikshiksha website