মাদরাসার শিক্ষার্থীদের হাতের লেখা প্রদর্শনী অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

মাদরাসার শিক্ষার্থীদের হাতের লেখা প্রদর্শনী অনুষ্ঠিত

দৈনিক শিক্ষাডটকম, কুড়িগ্রাম |

দৈনিক শিক্ষাডটকম, কুড়িগ্রাম : কুড়িগ্রামের পৌর এলাকার প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী উম্মুল হুদা নুরানী ও হাফেজি মাদরাসার নুরানীতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সুন্দর হাতের লেখা প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমআ জেলার সদর উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত এ প্রদর্শনীতে মাদরাসার শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

  

শিক্ষার্থীরা তাদের সুন্দর হাতের লেখা কাগজে লিখে রশির মাধ্যমে মসজিদের চারদিকে টানিয়ে প্রদর্শন করে।সেইসাথে কালো স্লেটে বাংলা ইংরেজি ও আরবিতে হাতের লেখা লিখে স্ব স্ব হাতে করে মুসল্লিদের দৃষ্টি আকর্ষণে ধরে রাখে। আরবিতে লেখা বিভিন্ন সুরা, ক্বিরাতসহ বিভিন্ন হাদিস ও বাংলা ইংরেজিতে লেখা মূল্যবান উক্তি মসজিদের জুমআর নামাজরত মুসল্লিদের দৃষ্টি আকর্ষণ করে। এতে মাদরাসার কোমলমতি শিশুদের প্রদর্শনী দেখতে জুমআর নামাজ শেষে মুসল্লি দর্শনার্থীদের ভিড় জমে ওঠে।তারা প্রদর্শনী দেখে মুগ্ধ হন এবং শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখার ভূয়সী প্রশংসা করেন।

এ অনুষ্ঠানে কুড়িগ্রাম আলিয়া মাদরাসার অধ্যক্ষ ও মডেল মসজিদের খতিব মাওলানা নুর বখত প্রধান অতিথি হিসেবে শিশু শিক্ষার্থীদের বিভিন্ন হাতের লেখা প্রদর্শনী পরিদর্শন করেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি খন্দকার একরামুল হক সম্রাট, মডেল মসজিদের কমিটির সদস্য আব্দুল হালিম, মাদরাসা কমিটির সাধারণ সম্পাদক শামীম আহমেদ, মাদরাসার হেফজ প্রধান মাওলানা সফিকুল ইসলাম, নুরানী প্রধান মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মোশাররফ হোসেনসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ও মাদরাসার শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ প্রমুখ।

অধ্যক্ষ ও খতিব মাওলানা নুর বখত জুমআর নামাজ শেষে মাইকে সকল মুসল্লিদের উদ্দেশ্যে ঘোষণা করেন, এই মাদরাসার কোমলমতি শিক্ষার্থীরা যে হাতের লেখা প্রদর্শনীর আয়োজন করেছে তা মুসল্লিদের দেখার জন্য আমন্ত্রণ জানান। অনেক মুসল্লি এ ধরনের প্রদর্শনীর প্রশংসা করে মাদরাসায় নতুন বছরে নতুন নতুন শিক্ষার্থীদের ভর্তির আহবান জানান।

দেশে পিএইচডিধারী ৫২ হাজার - dainik shiksha দেশে পিএইচডিধারী ৫২ হাজার নীতিমালা ভেঙে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছে সামসুল হক খান স্কুল - dainik shiksha নীতিমালা ভেঙে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছে সামসুল হক খান স্কুল প্রাথমিক ও ব্যাংকের পরীক্ষা একই দিনে, বিপাকে চাকরিপ্রত্যাশীরা - dainik shiksha প্রাথমিক ও ব্যাংকের পরীক্ষা একই দিনে, বিপাকে চাকরিপ্রত্যাশীরা শনিবারও অফিস করার সিদ্ধান্ত জবির নতুন উপাচার্যের - dainik shiksha শনিবারও অফিস করার সিদ্ধান্ত জবির নতুন উপাচার্যের স্কুল ও হাসপাতাল লক্ষ্য করে হামলা চালাচ্ছে জান্তা - dainik shiksha স্কুল ও হাসপাতাল লক্ষ্য করে হামলা চালাচ্ছে জান্তা ঢাবির তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগারে প্রফেশনাল মাস্টার্স করার করার সুযোগ - dainik shiksha ঢাবির তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগারে প্রফেশনাল মাস্টার্স করার করার সুযোগ শিক্ষা ক্যাডারে আত্তীকৃত ১৬২ জনের চাকরি স্থায়ী হলো - dainik shiksha শিক্ষা ক্যাডারে আত্তীকৃত ১৬২ জনের চাকরি স্থায়ী হলো please click here to view dainikshiksha website Execution time: 0.0062270164489746