মাদ্রাসায় আগুন দেয়ার ঘটনায় মামলা - Dainikshiksha

মাদ্রাসায় আগুন দেয়ার ঘটনায় মামলা

বগুড়া প্রতিনিধি |

বগুড়ার শেরপুর উপজেলার নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা মানজুরুল ইসলাম বাদি হয়ে দন্ডবিধির ৪৩৬ ও ৪২৭ ধারায় অভিযোগ এনে এই মামলাটি দায়ের করেন। মামলার নং-২৫। মামলায় কারো নাম উল্লেখ না করা হলেও অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামি করা হয়েছে। তবে এই ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

মামলার তদন্তকারি কর্মকর্তা শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামসুজ্জোহা এই তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জড়িতদের চিহিৃত করতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে নলুয়া কবরস্থান হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় আগুন দেয় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মাদ্রাসাটির অফিসসহ দুইটি কক্ষ ভস্মিভূত হয়। একইসঙ্গে মাদ্রাসায় রক্ষিত আলমারি, শোকেস, সোফাসেট, মাইক সেট, ৯০টি কোরআন শরীফসহ বিভিন্ন ধর্মীয় বইপুস্তক, দানে পাওয়া ২০মণ ধান-চাল পুড়ে ছাই হয়ে যায়। দুর্বৃত্তদের দেয়া আগুনে মাদ্রাসার অন্তত ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এদিকে বৃহস্পতিবার জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033860206604004