মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমার্থক না হয় : র‌্যাব মহাপরিচালক - Dainikshiksha

মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমার্থক না হয় : র‌্যাব মহাপরিচালক

গোপালগঞ্জ প্রতিনিধি |

“মাদ্রাসা যেন জঙ্গিবাদের সমার্থক না হয়ে যায়, সেটা দেখার দায়িত্ব শিক্ষক ও শিক্ষার্থীদের। এখানে পবিত্র কোরানের অপব্যাখ্যা করে যেভাবে একদল জঙ্গি আমাদের ইসলামকে কলুষিত করছে, রক্তাক্ত করছে, সে বিষয়টাও আমাদের ইসলামী শিক্ষায় শিক্ষিতদের খেয়াল রাখতে হবে।”

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসায় ল্যাপটপ ও কম্পিউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

র‌্যাব মহাপরিচালক বলেন, “ইসলাম এখন চ্যালেঞ্জের মুখোমুখি। গোষ্ঠী স্বার্থ ও গোষ্ঠী চিন্তা বাদ দিয়ে আল্লাহকে সবচেয়ে বড় ও ধর্মকে বড় চিন্তা করে আমাদের মধ্যে ঐক্য তৈরি করতে হবে। সেই ঐক্যের মাধ্যমে বিশ্বব্যাপী যে ইসলামের বিরুদ্ধে যড়ষন্ত্র হচ্ছে- তা মোকাবেলা করতে হবে। ” তিনি বলেন, “জঙ্গিবাদ হলো একটি বিজাতীয় ধর্ম। আমাদের দেশের মানুষ হচ্ছে শান্তিপ্রিয়। জঙ্গিরা সড়কে, গাড়িতে, মার্কেটসহ বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে মানুষ মারছে। তাই জঙ্গিদের বিরুদ্ধে আমাদের ঘৃণা বাড়াতে হবে। আমি মনে করি এটা ইসলামের বিরুদ্ধে যড়ষন্ত্র। এটা বৈশ্বিক ষড়যন্ত্র। এই ষড়যন্ত্র আমাদের দেশীয় ও আন্তর্জাতিকভাবে মোকাবেলা করতে হবে। ”

অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার এস এম এমরান হোসেন ও মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা জালাল উদ্দিন। এ সময় গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, র‌্যাব ৮ এর কমান্ডার কর্নেল আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.004349946975708