মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান - দৈনিকশিক্ষা

মাধ্যমিকের মূল্যায়ন জরিপে কক্ষ পর্যবেক্ষক হতে শিক্ষকদের তালিকা আহ্বান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দেশের ৬৪টি জেলার ৮৮টি উপজেলায় মাধ্যমিক শিক্ষার্থীদের জাতীয় মূল্যায়নের (এনএএসএস) চূড়ান্ত জরিপে কক্ষ পর্যবেক্ষক হিসেবে শিক্ষকদের তালিকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। 

১ হাজার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে জুনের ১ম সপ্তাহে এ জরিপ অনুষ্ঠিত হবে। বেসরকারি কলেজের প্রভাষক বা তার ওপরের পদমর্যাদার ২ হাজার শিক্ষকের তালিকা নির্ধারিত ছক অনুযায়ী আগামী ২৮ মের মধ্যে ইমেইল [email protected] পাঠানোর জন্য বলা হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং ২০১২ খ্রিষ্টাব্দ থেকে ধারাবাহিকভাবে প্রতি দুই বছর অন্তর জাতীয় পর্যায়ে এই কার্যক্রমটি করে আসছে। এরই ধারাবাহিকতায় মাধ্যমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম কো-অর্ডিনেশন ইউনিটের আর্থিক ও কারিগরি সহায়তায় মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং বাস্তবায়নাধীন মাধ্যমিক শিক্ষার্থীদের জাতীয় মূল্যায়ন-২০২৩ এর প্রধান জরিপ কার্যক্রম দেশের ৬৪টি জেলার ৮৮টি উপজেলা বা থানার নির্বাচিত ১০০০টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে আগামী জুন ২০২৪ মাসের ১ম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই কার্যক্রমের চূড়ান্ত জরিপে দায়িত্ব পালনের জন্য বেসরকারি কলেজের প্রভাষক বা তদুর্ধ্ব পদমর্যাদার শিক্ষক প্রয়োজন। উল্লিখিত শিক্ষকরা নির্ধারিত তারিখে কেন্দ্রে কক্ষ প্রত্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রত্যেক উপজেলায় এই জরিপের জন্য যে সব শিক্ষাপ্রতিষ্ঠান তালিকাভুক্ত আছে তার দ্বিগুণ সংখ্যক, অর্থাৎ প্রতিটি প্রতিষ্ঠানের জন্য ২ জন করে কক্ষ প্রত্যবেক্ষকের তালিকা প্রয়োজন।

উপজেলা বা থানার বেসরকারি কলেজের প্রভাষক বা তদুর্ধ্ব পদমর্যাদার উল্লিখিত সংখ্যক শিক্ষকের তালিকা সংযুক্ত ছক অনুযায়ী আগামী ২৮ মের মধ্যে ইমেইল [email protected] পাঠানোর জন্য বলা হলো। বিষয়টি অতিব জরুরি বলে উল্লেখ করেছে।

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা - dainik shiksha ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান - dainik shiksha ছাত্রলীগের মাধ্যমে শিক্ষামন্ত্রী কওমি মাদরাসার ঐতিহ্য নষ্ট করতে চান ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে - dainik shiksha ঈদে চার বিভাগে বেশি বৃষ্টিপাত হতে পারে সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী - dainik shiksha সব সময় গাছ লাগানো আমাদের নীতি ছিলো: প্রধানমন্ত্রী কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ - dainik shiksha কখনো বিদ্যালয়ে যায়নি তিন কোটি মানুষ বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা - dainik shiksha বিসিএস ছেড়ে নন-ক্যাডারে যোগ দিলেন কর্মকর্তা ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে - dainik shiksha ১৯ জন শিক্ষক বেতন পান না ৭ মাস ধরে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0030560493469238