মানবসম্পদ উন্নয়নে প্রতিষ্ঠিত হলো বিকাশের ‘বি-একাডেমি’ - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

মানবসম্পদ উন্নয়নে প্রতিষ্ঠিত হলো বিকাশের ‘বি-একাডেমি’

নিজস্ব প্রতিবেদক |

দেশের সেরা নিয়োগদাতা ও বৃহত্তম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এবার তার কর্মীদের ধারাবাহিক প্রশিক্ষণ ও বিভিন্ন শিক্ষামূলক কর্মকাণ্ডের মাধ্যমে আরও বেশি দক্ষ করে তুলতে চালু করেছে ‘বি-একাডেমি’। এই প্রোগ্রামের প্রথম ধাপে আয়োজিত হলো সপ্তাহব্যাপী ‘লার্নিং ফেস্ট’। দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে মানবসম্পদ উন্নয়নে নিরবচ্ছিন্ন প্রচেষ্টার অংশ হিসেবে এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

বি-একাডেমির লার্নিং ফেস্ট-এ কর্মীরা ইনোভেশন, প্রেজেন্টেশন, প্রজেক্ট ম্যানেজমেন্ট, কমিউনিকেশন, ডেটা এনালিটিকস ইত্যাদি বিষয়ে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ পান দেশ-বিদেশের প্রসিদ্ধ ট্রেইনারদের কাছে থেকে। এর ধারাবাহিকতায় কর্মীদের ক্যারিয়ারে এগিয়ে দিতে প্রাসঙ্গিক আরও বিষয়ে প্রশিক্ষণ ও অন্যান্য শিক্ষামূলক কর্মকাণ্ড অব্যাহত থাকবে। এগুলো যেমন কর্মীদের দক্ষতার সাথে গ্রাহক, চ্যানেল পার্টনার ও স্টেকহোল্ডারদের আরো উন্নত সেবা দেয়ার সুযোগ করে দেবে, তেমনি দেশের ডিজিটাল আর্থিক খাতের ইকোসিস্টেমটিকে আরো মজবুত করতে ভূমিকা রাখবে।

এ প্রসঙ্গে বিকাশের চিফ হিউম্যান রিসোর্স অফিসার ফেরদৌস ইউসুফ বলেন, আমরা বিশ্বাস করি, কর্মীদের মেধার বিকাশ, সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণ ও প্রেরণামূলক কর্মকাণ্ডের অনুশীলন বৃদ্ধির মাধ্যমেই বিকাশ সেরা অবস্থানে আসতে পেরেছে এবং আরও বেশি গ্রাহকবান্ধব সেবা নিশ্চিত করতে পেরেছে। সামনের দিনেও সেই অবস্থান ধরে রাখতে কর্মীদের দক্ষতা বৃদ্ধি অব্যাহত থাকবে ‘বি-একাডেমি’ প্রোগ্রামের মাধ্যমে।

সম্প্রতি বিকাশ তার ৫টি কোর ভ্যালু বা মৌলিক আদর্শ নিয়ে ‘এ রেস্পেক্টফুল ওয়ার্কপ্লেস’ শীর্ষক সেশন আয়োজন করে। এই সেশনে কর্মীদেরকে কীভাবে প্রতিনিয়ত বিকাশের মূল্যবোধগুলোকে মাথায় রেখে গ্রাহকদের ক্ষমতায়নে নিরবচ্ছিন্নভাবে কাজ করতে হবে, কীভাবে কর্মক্ষেত্রে পারস্পরিক শ্রদ্ধা ও মূল্যবোধ বজায় রাখতে হবে, কীভাবে উদ্ভাবনী সেবা চালু করে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হবে ইত্যাদি বিষয়ে সচেতন করা হয়।

উল্লেখ্য, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান নিলসন এর ক্যাম্পাস ট্র্যাক সার্ভে ২০২১-এ ৫৩টি বহুজাতিক ও স্থানীয় প্রতিষ্ঠানের মধ্যে টানা দ্বিতীয়বারের মতো সেরা পছন্দের নিয়োগদাতা ‘এমপ্লয়ার অব চয়েস’ নির্বাচিত হয়েছে বিকাশ। একইসাথে, টানা তৃতীয়বারের মত ‘ড্রিম এমপ্লয়ার’ হিসেবেও স্বীকৃতি পেয়েছে বিকাশ। জরিপ অনুসারে, বিকাশ তার ক্যাম্পাসভিত্তিক কার্যক্রম, শিক্ষার্থীদের পছন্দ, আকর্ষণীয় বেতন কাঠামো, কাজের পরিবেশ, দক্ষতা বৃদ্ধির সুযোগ, চাকরির নিশ্চয়তা ও সন্তুষ্টি এসব মানদণ্ডে অন্য প্রতিষ্ঠানদের চেয়ে এগিয়ে থাকায় সেরা নিয়োগদাতা বিবেচিত হয়েছে। শুধু তাই নয়, ভোক্তা জরিপে ২০১৯, ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দের পর পর তিন বার বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ এ দেশের সেরা ব্র্যান্ড নির্বাচিত হয়েছে বিকাশ।

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website