মানসম্মত শিক্ষার বাতিঘর মিরপুর কলেজ (ভিডিও) - দৈনিকশিক্ষা

মানসম্মত শিক্ষার বাতিঘর মিরপুর কলেজ (ভিডিও)

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : রাজধানী ঢাকার মিরপুরের প্রাণকেন্দ্রে অবস্থিত স্বনামধন্য প্রতিষ্ঠান 'মিরপুর কলেজ'। ১৯৭০ খ্রিষ্টাব্দে মিরপুরের ১০ নম্বর সেকশনের সংকীর্ণ পরিসর প্রতিষ্ঠিত কলেজটি ১৯৮৯ খ্রিষ্টাব্দে প্রতিস্থাপিত হয়ে মনোরম প্রাকৃতিক শোভা পরিবেষ্টিত ২ নম্বর সেকশনের বর্তমান বৃহত্তর ক্যাম্পাসে এসেছে। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত এ শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসের সবুজ-শ্যামল সৌন্দর্য যে কাউকেই বিমোহিত করবে। 

প্রতিষ্ঠানটিতে বর্তমানে উচ্চমাধ্যমিক থেকে মাস্টার্স পর্যন্ত পাঠদান চালছে। শিক্ষক-শিক্ষার্থীদের সুসম্পর্ক কলেজটিকে এক অনন্য শিক্ষা প্রতিষ্ঠানের রূপান্তরিত করেছে। লেখাপড়ার পাশাপশি প্রতিষ্ঠানটির সুবিশাল মাঠে খেলাধুলার সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা। এছাড়া বিভিন্ন ক্লাব বা সহশিক্ষা কার্যক্রমেও পিছিয়ে নেই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। সক্রিয় ভূমিকা রাখছে ছাত্র সংগঠনগুলোও।

মনোরম প্রাকৃতিক পরিবেশে সুবিশাল ভবন, প্রায় ১৬০০ বর্গফুটের আধুনিক লাইব্রেরি, শীতাতপ নিয়ন্ত্রিত কম্পিউটার ল্যাবে সমৃদ্ধ শিক্ষা প্রতিষ্ঠান মিরপুর কলেজ শিক্ষা মনোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকার রাখছে। রাজধানীর বিভিন্ন স্থান থেকে যাতায়াত সুবিধাজনক হওয়ায় কলেজটিও আছে শিক্ষার্থীদের পছন্দের প্রথম সারিতে। 

প্রতিষ্ঠানটির সভাপতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শরীফ এনামুল কবির ও অধ্যক্ষ এইচ এম মাহবুবুর রহমানের নেতৃত্বে শতাধিক সুযোগ্য শিক্ষক  শিক্ষার্থীদের দেখাচ্ছেন আগামীর পথ। সবাইকে সঙ্গে নিয়ে সুশিক্ষার পথে প্রতিষ্ঠানটিকে এগিয়ে যেতে চান সংশ্লিষ্টরা। 

শিক্ষকরা বলছেন, প্রতিষ্ঠানটির এ পর্যায়ে আসার পেছনে সবচেয়ে বেশি অবদান সাবেক অধ্যক্ষ মো. ইসহাক হোসেন। তাই শ্রদ্ধাভরে তাকে স্মরণ করেন তারা।

প্রতিদিনের পড়া ক্লাসেই শেষ করা, নিয়মিত পরীক্ষা ও সময়মত ফল প্রকাশ এবং ফলের ভিত্তিতে শিক্ষার্থীদের দুর্বলতা শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে কলেজ কর্তৃপক্ষ। মানসম্মত শিক্ষা নিশ্চিত করে সুশিক্ষায় শিক্ষিত দক্ষ ও নৈতিক-মানবিক মূল্যবোধ সম্পন্ন মানবসম্পদ সৃষ্টিতে অগ্রণী ভূমিকা রাখার প্রত্যয় মিরপুর কলেজ কর্তৃপক্ষের।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ - dainik shiksha কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ ভিকারুননিসার শিক্ষক মুরাদকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ - dainik shiksha ভিকারুননিসার শিক্ষক মুরাদকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ ২০২৬ থেকে পূর্ণ সিলেবাসে এইচএসসি পরীক্ষা - dainik shiksha ২০২৬ থেকে পূর্ণ সিলেবাসে এইচএসসি পরীক্ষা পাঠ্যবই ছাপতে আগ্রহী অধিদপ্তর, বিপদের শঙ্কায় এনসিটিবি - dainik shiksha পাঠ্যবই ছাপতে আগ্রহী অধিদপ্তর, বিপদের শঙ্কায় এনসিটিবি শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত - dainik shiksha শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত মাধ্যমিকে বয়ঃসন্ধিকাল ও পিয়ার মেন্টরিং - dainik shiksha মাধ্যমিকে বয়ঃসন্ধিকাল ও পিয়ার মেন্টরিং পাঁচ হাজার টাকা সহায়তা পাবেন শিক্ষার্থীরা, আবেদন বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha পাঁচ হাজার টাকা সহায়তা পাবেন শিক্ষার্থীরা, আবেদন বৃহস্পতিবার পর্যন্ত অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত, টাকা যাবে নগদে - dainik shiksha অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত, টাকা যাবে নগদে দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন please click here to view dainikshiksha website Execution time: 0.0034399032592773