মানহানি মামলার আবেদন কাদের মির্জার বিরুদ্ধে - বিবিধ - দৈনিকশিক্ষা

মানহানি মামলার আবেদন কাদের মির্জার বিরুদ্ধে

নোয়াখালী প্রতিনিধি |

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করা হয়েছে। জেলার অশ্বদিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদ সদস্য মো. রিয়াজ উদ্দিন এই আবেদন করেন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর পৌনে ১টায় নোয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ২নং আমলি আদালতে এই মামলার আবেদন করা হয়। তবে বিচারক অনুপস্থিত থাকায় আবেদনের পরিপ্রেক্ষিতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান বাদীপক্ষের আইনজীবী পলাশ চন্দ্র সাহা। 

মামলার আবেদনে বাদী উল্লেখ করেন, ‘আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের একজন কর্মী হয়ে গত কয়েকদিন যাবৎ দলের কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় বিভিন্ন নেতাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য রেখে তাদের মানহানি করেছেন। বাদী উপস্থিত হয়ে তার বক্তব্য শোনেন। তিনি তার বক্তব্যে বলেছেন, ‘‘চামচা", ‘‘টাকা দিলে বস্তির লোকের অভাব নেই", ‘‘টেন্ডারবাজি করে হাজার হাজার টাকা লুটপাট করা" এবং ‘‘পাঁচ লাখ টাকার বিনিময়ে চাকরি দেওয়া"সহ জেলার নেতাদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেন। এতে তিনি শুধু তাদের মানহানি করেননি, একটি চলমান রাজনৈতিক সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। তিনি স্থানীয় বিভিন্ন নেতার বিরুদ্ধে কুরুচিপূর্ণ এবং মানহানিকর বক্তব্য রেখে তাদের চরম মানহানি করেন। বিবাদীর এসব বক্তব্যের কারণে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সংসদ সদস্য নিক্সন চৌধুরীও নোয়াখালী জেলা সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। আবদুল কাদের মির্জার এমন একাধিক কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, আমার এবং স্থানীয় সদর উপজেলা চেয়ারম্যানসহ অন্য নেতাদের মানহানি হওয়ায় আমি বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে হৃদয়ে আঘাত পেয়ে তার বিরুদ্ধে এই মামলা করলাম।'

এদিকে, মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে মিথ্যা মামলার আবেদনের প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ শেষে তারা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম শামসুদ্দিন জেহানের কুশপুত্তলিকা দাহ করেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সব শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনের নির্দেশ শিক্ষামন্ত্রীকে দূষলেন বেরোবি ভিসি কলিমুল্লাহ - dainik shiksha শিক্ষামন্ত্রীকে দূষলেন বেরোবি ভিসি কলিমুল্লাহ দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী - dainik shiksha দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে : প্রধানমন্ত্রী ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ - dainik shiksha ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ করোনায় বাংলাদেশসহ ১৪ দেশে বেশিদিন স্কুল-কলেজ বন্ধ - dainik shiksha করোনায় বাংলাদেশসহ ১৪ দেশে বেশিদিন স্কুল-কলেজ বন্ধ ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজ শিক্ষক রিমান্ডে - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজ শিক্ষক রিমান্ডে ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর - dainik shiksha ১০ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর টাকার বিনিময়ে নম্বর দেয়ার শাস্তি শুধুই ‘তিরস্কার’ - dainik shiksha টাকার বিনিময়ে নম্বর দেয়ার শাস্তি শুধুই ‘তিরস্কার’ আগামী বছরের এসএসসি পরীক্ষাও হবে সংক্ষিপ্ত সিলেবাসে - dainik shiksha আগামী বছরের এসএসসি পরীক্ষাও হবে সংক্ষিপ্ত সিলেবাসে শিক্ষক নিয়োগের শূন্যপদের তথ্য সংশোধন ১৪ মার্চের মধ্যে - dainik shiksha শিক্ষক নিয়োগের শূন্যপদের তথ্য সংশোধন ১৪ মার্চের মধ্যে please click here to view dainikshiksha website