মানিকগঞ্জের নিজ গ্রামে আসছেন লন্ডনের মেয়র - দৈনিকশিক্ষা

মানিকগঞ্জের নিজ গ্রামে আসছেন লন্ডনের মেয়র

মানিকগঞ্জ প্রতিনিধি |

লন্ডনের রামগেটস শহরের মেয়র রওশন আরা বেগম (ডাক নাম দুলন) আসছেন মানিকগঞ্জের নিজ গ্রামে। তাকে বরণ করতে নানা প্রস্তুতি নিয়েছে গ্রামবাসীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। তার আগমন উপলক্ষে গ্রামজুড়ে বইছে আনন্দের বন্যা।

বুধবার দুপুরে বাংলাদেশে পৌঁছবেন রওশন আরা। এরপর হেলিকপ্টারযোগে ফিরবেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে।

রওশন আরার ভাতিজা মো. মোতালেব খান জানান, তার ফুপুর আগমন উপলক্ষে এলাকায় সাজ সাজ রব চলছে। তাকে তিনদিন আলাদাভাবে সংবর্ধনা দেবেন বিভিন্ন সংগঠন। যে স্কুলে তিনি লেখাপড়া করেছিলেন, সেই স্কুল তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয় তাকে সংবর্ধনা দেবে প্রথম দিন।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার গ্রামবাসীর পক্ষ থেকে স্থানীয় ঈদগাঁ মাঠে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেয়র রওশন আরা বেগমকে তৃতীয় দিন সংবর্ধনা দেবে সুচিন্তিত নাগরিক ফোরাম নামে একটি সংগঠন।

সুচিন্তিত নাগরিক ফোরামের সভাপতি জামাল উদ্দিন বিশ্বাস জানান, আমাদের গ্রামের মেয়ে রওশন আরা বেগম এখন লন্ডনের রামগেটস শহরের মেয়র। এতে আমরা খুবই গর্বিত। প্রায় প্রতি বছরই তিনি গ্রামে এলেও মেয়র হওয়ার পর প্রথমবার আসছেন। এজন্য তাকে বরণ করে নিতে আমরা নানা প্রস্তুতি নিয়েছি। এলাকার ছোট বড় সবাই এখন তার ফেরার অপেক্ষায়।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ইরতা গ্রামের মৃত রজ্জব আলীর মেয়ে রওশন আরা বেগম। মাত্র ১৩ বছর বয়সে মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে যান তিনি। ২০১৯ সালের ১৪ মে রামগেটস শহরের মেয়র নির্বাচিত হন। রওশন আরা ওই শহরে এশীয় বংশোদ্ভুত প্রথম মেয়র। এর আগে লেবারপার্টি থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন তিনি। ২০১৭ সালে আগে যুক্তরাজ্যে লেবার পার্টির এমপি প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। অল্পভোটের ব্যবধানে ওই সময় পরাজিত হন তিনি।

রাজনীতির পাশাপাশি রামসগেট শহরে ‘তন্দরি’ নামে রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে রওশন আরার। স্বামী রেজাউর রহমান জামানও এ ব্যবসার সঙ্গে জড়িত। রওশন আরার শ্বশুরবাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায়।

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় - dainik shiksha অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে সাতক্ষীরায় শিক্ষকের মৃত্যু হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় - dainik shiksha হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ - dainik shiksha চাকরিতে আবেদনের বয়স ৩৫ করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ - dainik shiksha শিক্ষিকার উত্যক্তকারীকে ধরতে গিয়ে হামলার শিকার পুলিশ সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি - dainik shiksha সর্বজনীন পেনশনে অন্তর্ভুক্তির প্রতিবাদে ঢাবি শিক্ষক সমিতির কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0030829906463623