মানিগ্রামের সাথে অংশীদারিত্বে আরও বিস্তৃত হলো বিকাশের রেমিটেন্স সেবা - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

মানিগ্রামের সাথে অংশীদারিত্বে আরও বিস্তৃত হলো বিকাশের রেমিটেন্স সেবা

নিজস্ব প্রতিবেদক |

বিশ্বের অন্যতম শীর্ষ মানি ট্রান্সফার কোম্পানি মানিগ্রামের সাথে বিকাশের অংশীদারিত্বের ফলে এখন থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও অস্ট্রেলিয়ার বিভিন্ন দেশ থেকে ব্যাংকিং চ্যানেল হয়ে সহজেই, তাৎক্ষণিকভাবে রেমিটেন্স গ্রহণ করতে পারবেন ৫ কোটি ৬০ লাখ বিকাশ গ্রাহক।

মানিগ্রামের মাধ্যমে রেমিটেন্স পাঠানো সহজ ও সাশ্রয়ী। মূল্যবান সময় নষ্ট করে কোথাও না গিয়ে প্রবাসীরা অনলাইন অথবা মোবাইল অ্যাপের মাধ্যমে ট্রান্সফার করে, ব্যাংকিং চ্যানেল হয়ে প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠিয়ে দিতে পারেন। মানিগ্রাম থেকে টেকনোলজি এগ্রিগেটর কোম্পানি ‘থিউনস’ এর সহযোগিতায় ব্যাংকিং চ্যানেল হয়ে শেষ ধাপে বিকাশে টাকা আসার এ পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয় মুহূর্তেই, ফলে প্রবাসীর পাঠানো টাকা সাথে সাথেই পেয়ে যান দেশে থাকা প্রিয়জন।

মানিগ্রামের চেয়ারম্যান এবং সিইও অ্যালেক্স হোমস বলেন, গ্রাহকদের কাছে বিকাশের মতো রেমিটেন্স পৌঁছে দেওয়ার কাজ করে যে প্রতিষ্ঠানগুলো, তাদের সঙ্গে নেটওয়ার্ক আরও শক্তিশালী করতে আমরা উদ্যোগী। এরই অংশ হিসেবে বিকাশের ৫ কোটি ৬০ লাখ গ্রাহক যুক্ত হলো এই নেটওয়ার্কে। এই অংশীদারিত্ব আমাদের প্রবৃদ্ধির ধারাকে আরও শক্তিশালী করবে। গ্রাহকদের ডিজিটাল লেনদেনের প্রতি অব্যাহত ঝোঁক ও তাদের চাহিদা মাথায় রেখেই মানিগ্রাম উদ্ভাবনী সব আর্থিক সেবা দেওয়ার জন্য প্রস্তুত ও সক্ষম।

থিউনসের প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ডি ক্যালুয়ে বলেন, আমরা বিশ্বাস করি, বিশ্বব্যাপী দ্রুত ও কম খরচে পেমেন্ট করতে পারার সুযোগ সবার মৌলিক অধিকার এবং প্রযুক্তিই একমাত্র তা অর্জনে সহায়তা করতে পারে। আমরা আনন্দিত যে মানিগ্রাম ও বিকাশের সাথে এই অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের মানুষের ডিজিটাল লেনদেনকে আরও নিরবচ্ছিন্ন করার পথে আমরা আরেক ধাপ এগিয়ে গেলাম।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, মানিগ্রামের মাধ্যমে বিদেশ থেকে দেশে রেমিটেন্স আনার সুবিধা চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই অংশীদারিত্বের ফলে আর্থিক অন্তর্ভুক্তি যেমন ত্বরান্বিত হবে, তেমনি দেশে রেমিটেন্সের প্রবাহ আরও বেগবান হবে। দেশে থাকা প্রবাসীর প্রিয়জনেরা তাৎক্ষণিক বিকাশ অ্যাকাউন্টে টাকা পেয়ে আর্থিক লেনদেনে আরো বেশি স্বাধীনতা ও সক্ষমতা অর্জন করবেন।

বর্তমানে দেশের ৯টি বাণিজ্যিক ব্যাংকে সেটেলমেন্টের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে বিশ্বের ৯০টির বেশি দেশ থেকে ৫০টির বেশি মানি ট্রান্সফার প্রতিষ্ঠান হয়ে রেমিটেন্স আসছে বিকাশ অ্যাকাউন্টে। প্রবাসীদের প্রিয়জনেরা তাদের বিকাশ অ্যাকাউন্টে আসা রেমিটেন্সের অর্থ প্রয়োজন অনুসারে ক্যাশ আউট করা, সেন্ড মানি করা, পেমেন্ট দেয়া, সব ধরণের পরিষেবার বিল পরিশোধ, ব্যাংক টু বিকাশ টাকা ট্রান্সফার, ফুড ডেলিভারি কিংবা রাইড শেয়ারিং এর পেমেন্ট, মোবাইল রিচার্জসহ আরও অসংখ্য প্রয়োজনে ব্যবহার করতে পারছেন।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website