মাস্ক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চিকিৎসককে শোকজ - বিবিধ - দৈনিকশিক্ষা

মাস্ক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চিকিৎসককে শোকজ

ঝালকাঠি প্রতিনিধি |

এন-৯৫ মাস্ক নিয়ে সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. টিপু সুলতানকে শোকজ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন শনিবার (২৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

শোকজ নোটিশে বলা হয়েছে, ডা. টিপু সুলতান প্রায়ই সরকারের স্বাস্থ্য বিভাগের কার্যক্রমকে ভিন্নরূপে উপস্থাপন ও উপহাস করে ফেসবুকে স্ট্যাটাস দেন। তার ফেসবুক পোস্টটি নাগরিকত্ব এবং সরকারি কর্মচারীদের (শৃঙ্খলা ও আপিল) ২০১৮ এর বিধি-২০১ লঙ্ঘন করেছে। যা শাস্তিযোগ্য অপরাধ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ডা. টিপু সুলতান প্রায়ই সরকারের কার্যক্রম নিয়ে বিভ্রান্তিকর কথা শেয়ার করেন। এন-৯৫ মাস্ক সরবারাহে কর্তৃপক্ষের অব্যবস্থাপনা নিয়েও তিনি কথা বলেছিলেন।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মুনিবুর রহমান জুয়েল বলেন, ডা. টিপু সুলতান একজন সরকারি ডাক্তার হিসেবে বিধি লঙ্ঘন করেছেন। কিছুদিন আগে তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। হয়তো আবেগে এ কথাগুলো বলেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি তার ভুল বুঝতে পেরেছেন। তিনি লিখিত মুচলেকা দিতে রাজি হয়েছেন।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. টিপু সুলতান বলেন, মার্চ মাস থেকে কোনো ছুটি পাইনি। হাসপাতালের করোনা ওয়ার্ড থেকে সব জায়গায় দায়িত্ব পালন করছি। এখন পর্যন্ত আমরা সরকারিভাবে এন-৯৫ মাস্ক পাইনি। অনেকেই নিজ থেকে সংগ্রহ ব্যবহার করছেন। আমি নিজেও করোনা আক্রান্ত হয়েছিলাম। আমি মানসিকভাবে বিপর্যস্ত। বিষয়টি নিয়ে ফেসবুকে লেখা ঠিক হয়নি। আমি এখন বিব্রতবোধ করছি।

 

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website