মাস্ক পরতে বাধ্য করায় স্কুল কর্তৃপক্ষকে আইনি নোটিশ ছাত্রীর - স্কুল - দৈনিকশিক্ষা

মাস্ক পরতে বাধ্য করায় স্কুল কর্তৃপক্ষকে আইনি নোটিশ ছাত্রীর

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাজ্যে মাস্ক পরতে বাধ্য করায় ক্ষুব্ধ ১২ বছর বয়সী এক স্কুলছাত্রী। এমনকি তার স্কুল কর্তৃপক্ষকে আইনি নোটিশও পাঠিয়ে দিয়েছে। ওই ছাত্রী দাবি, মাস্ক পরা শিশুদের দীর্ঘমেয়াদি মানসিক ও শারীরিক ক্ষতি হতে পারে। বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আইনি নোটিশ পাওয়া প্রতিষ্ঠান টাপটন একাডেমী স্কুল ট্রাস্ট। তারা দেশটির শেফিল্ড অঞ্চলে কয়েকটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা করে আসছে।

এ নোটিশের জবাবে স্কুল কর্তৃপক্ষ বলেছে, তারা সরকারের নিয়ম মেনে করোনা মোকাবিলায় সবাইকে মাস্ক পরতে উৎসাহিত করছে। এক হাজারের বেশি ছাত্র-ছাত্রীর মধ্য থেকে একজনের এ ধরনের অভিযোগ দিয়েছে।

তবে আইনি নোটিশ পাঠানো ওই স্কুলছাত্রীকে মাস্ক পরতে হবে না বলে স্কুল কর্তৃপক্ষ নির্দেশনা দিয়েছে। তার শারীরিক সমস্যার জন্য এ ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website