মিথ্যা তথ্যে এমপিওভুক্ত হলে শাস্তি পাবে কর্মকর্তারাও - এমপিও - দৈনিকশিক্ষা

মিথ্যা তথ্যে এমপিওভুক্ত হলে শাস্তি পাবে কর্মকর্তারাও

নিজস্ব প্রতিবেদক |

কোন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করতে মিথ্যা তথ্য বা জাল কাগজ দাখিল করে আবেদন করা হলে তার দায় নিতে হবে প্রতিষ্ঠান প্রধান ও সভাপতিকে। মিথ্যা তথ্য দেয়া শিক্ষক কর্মচারীর সাথে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আর এ ধরণের অনিয়মের সাথে কোন শিক্ষা অধিদপ্তর বা এর আওতাধীন কোন অফিসের কর্মকর্তা-কর্মচারীর সম্পৃক্ততা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমন বিধান রেখে স্কুল-কলেজের এমপিও নীতিমালা ও জনবল কাঠামো জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সোমবার (২৯ মার্চ) এ নীতিমালা প্রকাশ করা হয়েছে। 

নীতিমালার ১৭. ৯ অনুচ্ছেদে বলা হয়েছে, অসত্য তথ্য, তথ্য গোপন, ভুয়া জাল কাগজপত্র দাখিল, প্রাপ্যতা না থাকা সত্বেও আবেদন প্রেরণ করলে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মচারী প্রতিষ্ঠান প্রধান, ব্যবস্থাপনা কমিটির সভাপতি বা গভর্নিং বডির চেয়ারম্যান দায়ী থাকবেন। এ ধরণের অনিয়মের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বা তার আওতাধীন অফিস কোন অফিসের কোন কর্মকর্তা বা কর্মচারীর সম্পৃক্ততার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধেও বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী - dainik shiksha আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর - dainik shiksha চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা - dainik shiksha পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার - dainik shiksha ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল please click here to view dainikshiksha website