মিলেমিশে থাকার অঙ্গীকারে ৪৭ মামলা নিষ্পত্তি - বিবিধ - দৈনিকশিক্ষা

মিলেমিশে থাকার অঙ্গীকারে ৪৭ মামলা নিষ্পত্তি

আদালত প্রতিবেদক |

সুনামগঞ্জ জেলায় ৪৭ দম্পতি স্বউদ্দ্যোগে পারস্পারিক মিলেমিশে শান্তিপূর্ণভাবে সংসার করার অঙ্গীকার করায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল তাদের একত্রে বসবাসের সুযোগ দিয়ে অভিযোগ নিষ্পত্তি করেছেন।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মামলার বাদী-বিবাদীর আপসের অঙ্গীকারনামা পেয়ে ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন ৪৭টি মামলা নিষ্পত্তি করেন। ট্রাইব্যুনালের পিপি নান্টু রায় এমন তথ্য সাংবাদিকদের জানিয়েছেন।

নান্টু রায় বলেন, অঙ্গীকারনামা পেয়ে আদালত একসঙ্গে দেওয়া রায়ে ৯৪ জন স্বামী-স্ত্রীকে পারস্পারিক মিলেমিশে সংসার করার সুযোগ দিয়েছেন। রায় ঘোষণার পর আদালতের পক্ষ থেকে ৪৭ দম্পতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।  

আদালত সূত্রে জানা যায়, আপসনামায় তারা উল্লেখ করেছেন, সন্তান নিয়ে পরিবারের অন্যদের সঙ্গে সদ্ভাব বজায় রেখে শান্তিপূর্ণভাবে বসবাস করবেন। স্বামী-স্ত্রী উভয়কে যথাযোগ্য মর্যাদা দেবেন। স্বামী তার স্ত্রী বা স্ত্রীর মা-বাবা ও অভিভাবকের কাছে যৌতুক দাবি করবেন না। পারিবারিক বিষয় নিয়ে মনোমানিল্য দেখা দিলে নিজেরা আলাপ-আলোচনা করে সমাধান করবেন। স্বামী কখনও স্ত্রীকে নির্যাতন করবেন না।

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website