মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাবি ছাত্রলীগের শ্রদ্ধা - দৈনিকশিক্ষা

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাবি ছাত্রলীগের শ্রদ্ধা

রাবি প্রতিনিধি |

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ।

রোববার (১৭ এপ্রিল) সকাল ১১ টায় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাপ কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে  শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

  

শ্রদ্ধা নিবেদন শেষে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু  বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,  মুজিবনগর সরকার পরিচালনাকারী জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদ, ২ লাখ নির্যাতিত মা-বোন ও তৎকালীন অবরুদ্ধ বাংলায় স্বাধীনতার স্বপক্ষের আপামর জনগণের প্রতি শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন,   বাঙালি জাতি সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করে তার পেছনে সব থেকে বড় ভূমিকা ছিল ১৯৭১ খ্রিষ্টাব্দের আজকের এই দিনটার । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিকনির্দেশনা অনুসরণ করে মুজিবনগর সরকারের যোগ্য নেতৃত্ব ও রণকৌশল মুক্তিযুদ্ধকে সফল পরিসমাপ্তির দিকে নিয়ে যায়।’

এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মেহেদী হাসান মিশু, এনায়েত করিম রাজু, ইমতিয়াজ আহমেদ সহ বিভিন্ন হলের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

  

উল্লেখ্য, ১৯৭১ খ্রিষ্টাব্দের এই দিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। পরে বৈদ্যনাথতলাকে মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়। মুজিবনগর সরকারের সফল নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ১৯৭১ খ্রিষ্টাব্দের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032601356506348