মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - ভর্তি - দৈনিকশিক্ষা

মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক |

২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজগুলোর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়াবে তথ্য প্রযুক্তি আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশেষ এক সতর্কবার্তায় এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব।

সতর্কবার্তায় বলা হয়েছে, এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সুযোগ নেই। পরীক্ষার্থীদেকে গুজবে কান না দিয়ে এবং প্রতারণায় পা না দিয়ে পড়াশোনায় মনোনিবেশ করতে বলা হয়েছে। এতে আরও বলা হয়েছে, শতভাগ স্বচ্ছতার সাথে নিশ্ছিদ্র নিরাপত্তা ও গোপনীয়তা রক্ষা করে এ বছরের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সরকারের নীতি নির্ধারণী মহল সজাগ রয়েছে এবং আইন প্রয়োগকারী সংস্থা তৎপর রয়েছে। প্রতারকচক্রের প্রলোভনে সাড়া না দেওয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে বার্তায়। এছাড়া প্রতারক চক্রের কোন অবৈধ কর্মকাণ্ড সম্পর্কে অবহিত হলে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুম ও নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থাকে জানাতে সকলকে অনুরোধ করা হয়েছে সতর্কবার্তায়।

উল্লেখ্য, আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে দেশের ১৯টি কেন্দ্রে একযোগে মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে - dainik shiksha ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছাচ্ছে মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা - dainik shiksha মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা - dainik shiksha পেছাতে পারে ঢাবির ভর্তি পরীক্ষা ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ - dainik shiksha ‘আমি মেডিকেলে চান্স পেয়েছি তাই ডাক্তার, তুই পাসনি তাই পুলিশ’ লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে - dainik shiksha তুখোড় গণিত শিক্ষক আব্দুল গাফ্ফারের দিন কাটে পথে পথে ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website