মেডিকেলে চান্স পেল শিক্ষককন্যা শিফা - মেডিকেল - দৈনিকশিক্ষা

মেডিকেলে চান্স পেল শিক্ষককন্যা শিফা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি |

২০২০-২১ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় কৃতিত্বের সাথে মেধা তালিকায় স্থান করে নিয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর গ্রামের মেধাবী শিক্ষার্থী খাদিজা আক্তার শিফা। গত রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় প্রকাশিত সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলে এমনটা জানা গেছে।

খাদিজা আক্তার শিফা।

এতে জাতীয় মেধা তালিকায় ২ হাজার ৪৫৮তম স্থান অর্জন করে খুলনা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে শিফা। তার বাবা মো. হেলাল উদ্দিন কাপাসিয়ার নামিলা আনসারিয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক ও মা নাজমা আক্তার একজন  গৃহিনী। 

জানা যায়, খাদিজা আক্তার শিফা উপজেলার আসিয়াবারি আদর্শ বিদ্যালয় থেকে ২০১৮ খ্রিষ্টাব্দে এসএসসি এবং ২০২০ খ্রিষ্টাব্দে হাজী জাফর আলী ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হন।
 
খাদিজা আক্তার শিফা দৈনিক শিক্ষাকে  বলেন, আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। আমার এই অর্জনের পেছনে মা-বাবার অক্লান্ত পরিশ্রম, কলেজের  শিক্ষকদের উৎসাহ ও আন্তরিক পাঠদান কাজ করেছে।

হাজী জাফর আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ নারায়ণ নাথ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পড়াশোনার প্রতি তার আগ্রহ ছিল প্রবল। ক্লাস ও পরীক্ষায় সে নিয়মিত ছিল। তার সাফল্যে আমরা গর্বিত।

সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী - dainik shiksha আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর - dainik shiksha চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা - dainik shiksha পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার - dainik shiksha ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল please click here to view dainikshiksha website