মেডিকেলে ভর্তির মেধাতালিকায় অস্বচ্ছল শিক্ষার্থী পিয়াল - ভর্তি - দৈনিকশিক্ষা

মেডিকেলে ভর্তির মেধাতালিকায় অস্বচ্ছল শিক্ষার্থী পিয়াল

ময়মনসিংহ প্রতিনিধি |

২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ৩০তম স্থান অর্জন করে ত্রিশালের দরিরামপুর বাজারের পান দোকানদার কাজলের ছেলে মেহেদী হাসান পিয়াল। পিয়াল হতদরিদ্র পান দোকানদার আব্দুল কাদের কাজল ও মিনারা বেগমের সন্তান। দারিদ্র কখনও মেধাকে আটকাতে পারে না তার উজ্জল দৃষ্টান্তর হল পিয়াল।

ত্রিশালের শুকতারা বিদ্যানিকেতন থেকে এসএসসি এবং সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ পিয়াল। জাতীয় মেধায় ৩০তম স্থান অর্জন করে তিনি ঢাকা মেডিকেল কলেজে চান্স পয়েছেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে শুকতারা বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মো. কামাল হোসেন আকন্দ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পিয়াল ছোটবেলা থেকেই মেধাবী। সে প্রাথমিক সমাপনী পরীক্ষা, জেএসসি ও এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে সাফল্যের সাথে উর্ত্তীণ হয়েছে। 

পিয়ালের বাবা পান দোকানদার আব্দুল কাদের কাজল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আল্লাহর অশেষ রহমতে ত্রিশালবাসী দোয়া ও শিক্ষকদের কঠোর পরিশ্রমে আমাদের সন্তান ভাল ফল করতে পেরেছে। এ জন্যে আমরা সকলের কাছে কৃতজ্ঞ। 

শুকতারা বিদ্যানিকেতনের সিনিয়র শিক্ষক আতিকুল ইসলাম আতিক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পিয়াল খুবই পরিশ্রমী ছেলে। আমি খুবই গর্ববোধ করছি ও দেশবাসীর কাছ দোয়া চাইছি।

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার - dainik shiksha হেফাজত নেতা মামুনুল গ্রেফতার লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে - dainik shiksha লকডাউন আরো এক সপ্তাহ বাড়তে পারে পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে - dainik shiksha পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে মোটরসাইকেলে শিক্ষিকা মাকে নিয়ে হাসপাতালে উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু - dainik shiksha উপবৃত্তির টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের বিরুদ্ধে অ্যাকশন শুরু পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ - dainik shiksha পাস কম তাই মাদরাসার এমপিও বন্ধ মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' - dainik shiksha মিনা পাল থেকে যেভাবে ঢাকাই চলচ্চিত্রের 'মিষ্টি মেয়ে' ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের তিন মাসের অনুদানের চেক ব্যাংকে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website