মেডিকেল কলেজের গড়িমসিতে করোনা ল্যাব স্থাপনের কাজে স্থবিরতা - দৈনিকশিক্ষা

মেডিকেল কলেজের গড়িমসিতে করোনা ল্যাব স্থাপনের কাজে স্থবিরতা

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে ল্যাব স্থাপনে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের গড়িমসির কারণে চাহিদা অনুযায়ী করোনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। মেডিকেল কলেজটিতে ডাক্তার, টেকনিশিয়ানসহ সব সুবিধা থাকার পরও পরীক্ষাগার স্থাপনে রাজি নয় কলেজ কর্তৃপক্ষ। তারা বিষয়টি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দিকে ঠেলে দিচ্ছে বলে জানায় গোপালগঞ্জের সিভিল সার্জন অফিসের একটি সূত্র। ফলে মানুষের মাঝে হতাশা বাড়ছে।

যদিও বঙ্গবন্ধু বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মো. শাজাহান বলেছেন, তাদের ল্যাব স্থাপনের সক্ষমতা রয়েছে। সিদ্ধান্ত ও যন্ত্রপাতি পেলে তারা কাজ করার জন্য প্রস্তুত রয়েছেন।

গোপালগঞ্জের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বর্তমানে প্রতিদিন জেলার পাঁচটি উপজেলায় মোট ৭৫টির বেশি নমুনা পরীক্ষা করা সম্ভব হচ্ছে না। অথচ দিনের পর দিন বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, করোনার শুরু থেকেই গোপালগঞ্জে ল্যাব স্থাপনের গুরুত্ব সম্পর্কে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছি। গোপালগঞ্জ থেকে ফরিদপুর মেডিকেল কলেজে বেশি নমুনা সংগ্রহ করে পাঠানোর পরও তা-পরের দিনের জন্য তা ফেলে রাখা হয়। এতে অনেক সময় নমুনা নষ্ট হয়ে যায়। পরীক্ষায় ভুল রির্পোট আসছে।

গোপালগঞ্জের সিভিল সার্জান ডা. মো. নিয়াজ মোহাম্মদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ল্যাব স্থাপনে কর্তৃপক্ষ রাজি হলেও তাদের গড়িমসিতে বিষয়টি ঝুলে গেছে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0050151348114014