মেডিকেল কলেজের দাবিতে মৌলভীবাজারে কাল হরতাল - Dainikshiksha

মেডিকেল কলেজের দাবিতে মৌলভীবাজারে কাল হরতাল

নিজস্ব প্রতিবেদক |

মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে বুধবার জেলা শহরে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সচেতন নাগরিক ফোরাম (সনাফ)। গতকাল দুপুরে সনাফ-এর নেতারা মৌলভীবাজার প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে শান্তিপূর্ণ হরতাল পালনের আহ্বান জানান। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সচেতন নাগরিক ফোরাম (সনাফ), মৌলভীবাজারের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক।

লিখিত বক্তব্যে হরতাল কর্মসূচি দেয়ার কারণ হিসেবে তিনি জানান, দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিক্যাল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়ছে না। তাই আমরা ধীরে ধীরে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। চা, আগর, রাবার ও পর্যটন শিল্প এবং প্রবাসী অধ্যুষিত এ জেলার প্রায় ২৫ লাখ মানুষের প্রাণের দাবি সরকারি মেডিক্যাল কলেজের। কিন্তু পাশের জেলায় কোনো আন্দোলন ছাড়াই সরকারি মেডিকেল কলেজ হলেও আমাদের এই নায্য দাবি ও অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

তিনি এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে হরতাল কর্মসূচিসহ স্থানীয় নানা দাবি দাওয়া ও গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আগামীতে শান্তিপূর্ণ আন্দোলনের কথা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক ফোরাম-এর (সনাফ) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ খালেদ সাইফুল্লাহ, মশিউর রহমান বেলাল, ইউপি সদস্য মুনাইম কবির, মতিউর রহমান শিমুল, তোয়াহিদ আহমদ, শাহান আহমদ, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, ইউপি সদস্য শাহাদ আহমদ প্রমুখ। 

প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0066249370574951