মেডিকেল ভর্তি পরীক্ষার ফলে অসংগতির অভিযোগ, পরীক্ষার্থীদের মানববন্ধন - ভর্তি - দৈনিকশিক্ষা

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলে অসংগতির অভিযোগ, পরীক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে অসংগতির অভিযোগ এনে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীদের একাংশ। তারা উত্তরপত্র আবার যাচাই করে পুনরায় ফল প্রকাশের দাবি জানিয়েছেন। সোমবার রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

পরীক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলে বিভিন্ন বিষয়ে অস্বচ্ছতা আছে। এ অবস্থায় উত্তরপত্র স্বচ্ছতার সঙ্গে ফের যাচাই, প্রশ্নপত্রের উত্তরমালা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তি আকারে প্রকাশ ও ইতোমধ্যে প্রকাশিত ফল বাতিল করে পুনরায় তা প্রকাশ করতে হবে।

তারা বলেন, মেডিকেলে ভর্তি থাকা অবস্থায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিলে নিয়ম অনুযায়ী সাড়ে ৭ নম্বর কর্তন করার কথা। কিন্তু অনেক ক্ষেত্রে তা করা হয়নি। এ ছাড়া প্রথমবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশ নিলেও অনেকের ৫ নম্বর অতিরিক্ত কর্তন করা হয়েছে। অনিয়ম হয়েছে 'উপজাতি' কোটার ক্ষেত্রেও।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website