মেডিকেল ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের সভা কাল - ভর্তি - দৈনিকশিক্ষা

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের সভা কাল

নিজস্ব প্রতিবেদক |

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল  পুনর্মূল্যায়নের আবেদনের সময়সীমা শেষ হচ্ছে আজ মঙ্গলবার। পুনর্নীরিক্ষার ফল কবে দেয়া হবে সেটি ঠিক করতে আগামীকাল বুধবার (৫ এপ্রিল) সভাতে বসবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর আগে গত ২০ এপ্রিল পুনর্নীরিক্ষার আবেদন শুরু হয়।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার ফল নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বড় একটি অংশ অসন্তুষ্ট। এর ফলে যারা আবেদন করেছেন তাদের রেজাল্ট যথাযথভাবে রি-চেক করা হবে। ফল পুনর্নীরিক্ষণে যেন কোনো ঘাটতি না থাকে সেদিকটি গুরুত্ব সহকারে দেখবে আয়োজক কমিটি। তবে সামগ্রিক ফল পরিবর্তনের সম্ভাবনা খুব কম।

নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য বলেন, অনেক শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করে রেজাল্টে অসঙ্গতির কথা জাডিনয়েছে। তবে রেজাল্ট দেখা হয়েছে ওএমআর মেশিনে। এখানে ভুল হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। সামগ্রিকভাবে রেজাল্ট পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।

এদিকে ফল পুনর্নীরিক্ষার সময়সীমা বাড়ানো হবে না বলে জানা গেছে। আজ নির্ধারিত সময় পরই আবেদন প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে। বিষয়টি নিশ্চিত করে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সমদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব বলেন, পুনর্নীরিক্ষার আবেদনের সময় আর বাড়ানো হবে না। ফল কবে দেয়া যায় সেটি ঠিক করতে আগামীকাল আমাদের একটি সভা অনুষ্ঠিত হবে। সেখায়ে বিষয়টি ঠিক করা হবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

প্রসঙ্গত, করোনা মহামারীর মধ্যেই গত ২ এপ্রিল সারাদেশের একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আর সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন ৪ হাজার ৩৫০ জন শিক্ষার্থী।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website