মেডিক্যাল ভর্তিতে কাট মার্কস ২৬৭ - দৈনিকশিক্ষা

মেডিক্যাল ভর্তিতে কাট মার্কস ২৬৭

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক:  দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রোববার বেলা আড়াইটায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

সরকারি মেডিক্যাল কলেজের কাট মার্কস সম্পর্কে জানতে শিক্ষা বিষয়ক দেশের একমাত্র ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষাডটকম’র পক্ষ থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তারা জানান, সরকারি মেডিক্যালে২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিতে কাট মার্কস ২৬৭ নম্বর। অর্থাৎ এ বছর সরকারি মেডিক্যাল চান্স পাওয়ার সর্বনিম্ন নম্বর ২৬৭। তবে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় এর চেয়ে কম পেয়েও সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় একাধিক শিক্ষার্থী ৬৭ নম্বর পেয়েছেন। একই নম্বর হওয়ায় শিক্ষার্থীদের মোট জিপিএ, চতুর্থ বিষয়সহ জিপিএ, চতুর্থ বিষয় ছাড়া জিপিএ নম্বর দেখা হয়েছে। এই বিষয়গুলোতেও নম্বর মিলে গেলে পরবর্তীতে জীববিজ্ঞানে প্রাপ্ত নম্বর, রসায়নে প্রাপ্ত নম্বর এবং পদার্থ বিজ্ঞান বিষয়ে প্রাপ্ত নম্বর দেখা হয়েছে। এই বিষয়গুলো বিবেচনায় নিয়ে মেডিক্যালে কলেজ বরাদ্দ দেওয়া হয়েছে। এবার সর্বনিম্ন ২৬৭ নম্বরে সরকারি মেডিক্যাল চান্স হয়েছে।

এদিকে আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি শুরু হবে। যা চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যদিকে বেসরকারি মেডিক্যাল কলেজের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ - dainik shiksha কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ ভিকারুননিসার শিক্ষক মুরাদকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ - dainik shiksha ভিকারুননিসার শিক্ষক মুরাদকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ ২০২৬ থেকে পূর্ণ সিলেবাসে এইচএসসি পরীক্ষা - dainik shiksha ২০২৬ থেকে পূর্ণ সিলেবাসে এইচএসসি পরীক্ষা পাঠ্যবই ছাপতে আগ্রহী অধিদপ্তর, বিপদের শঙ্কায় এনসিটিবি - dainik shiksha পাঠ্যবই ছাপতে আগ্রহী অধিদপ্তর, বিপদের শঙ্কায় এনসিটিবি শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত - dainik shiksha শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত মাধ্যমিকে বয়ঃসন্ধিকাল ও পিয়ার মেন্টরিং - dainik shiksha মাধ্যমিকে বয়ঃসন্ধিকাল ও পিয়ার মেন্টরিং পাঁচ হাজার টাকা সহায়তা পাবেন শিক্ষার্থীরা, আবেদন বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha পাঁচ হাজার টাকা সহায়তা পাবেন শিক্ষার্থীরা, আবেদন বৃহস্পতিবার পর্যন্ত অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত, টাকা যাবে নগদে - dainik shiksha অনুদান পেতে শিক্ষক-শিক্ষার্থীদের আবেদন বৃহস্পতিবার পর্যন্ত, টাকা যাবে নগদে দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন please click here to view dainikshiksha website Execution time: 0.0034379959106445