মোটরসাইকেল বিক্রি করে অসহায়কে ত্রাণ দিলেন ছাত্রলীগ নেতা - দৈনিকশিক্ষা

মোটরসাইকেল বিক্রি করে অসহায়কে ত্রাণ দিলেন ছাত্রলীগ নেতা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি |

নিজের যৎসামান্য টাকা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন কলেজছাত্র ছাত্রলীগ নেতা সিয়াম আহমেদ (২১)। ১০০ দরিদ্র মানুষের জন্য ছয় দিনের খাবারের আয়োজন করেন তিনি। হাতে নগদ টাকা ছিল না। তাই মোটরসাইকেল বিক্রি করে আর্র ৩০০ জনকে সাহায্য করলেন তিনি। উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী গ্রামে এই ঘটনা ঘটে।

সিয়ামের এই উদ্যোগ উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী গ্রামে সবার কাছে প্রশংসিত হয়েছে। বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ায় উপজেলা জুড়ে আলোচিত হচ্ছে।

সাতগ্রাম ইউনিয়নের একজন জনপ্রতিনিধি জানান, সিয়াম আমাদের সবার চোখ খুলে দিল। দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর কথা আমরা বললেও সময়মতো অনেকেই চোখ বুঝে থাকতেই বেশি পছন্দ করি। ঘুণেধরা সমাজে সিয়ামের মহানুভবতা থেকে আমরা শিক্ষা নিতে পারি।

জানা গেছে, সিয়াম আহমেদ পাঁচরুখী বেগম আনোয়ারা ডিগ্রি কলেজের চূড়ান্ত বর্ষের ছাত্র এবং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি। তিনি পাঁচরুখীর আবু বকর সিদ্দিকের ছেলে। করোনা মহামারিতে পাঁচরুখী গ্রামের তাঁতি পরিবারগুলোতে চলছে হাহাকার। কাজ নেই। সবাই ঘরবন্দি। ঘরে খাবার নেই। এ অবস্থায় হাতে যা কিছু ছিল তাই নিয়ে মাঠে নামেন তিনি। ১০০ দরিদ্র পরিবারের জন্য ছয় দিনের খাবারের আয়োজন করেন সিয়াম। এই কাজ করতে গিয়ে স্বাচ্ছন্দ্যেই বিক্রি করে দেন তার পছন্দের বাইকটি। আর্র ত্রাণ দিয়েছেন ৩০০ অসহায় মানুষকে। সিয়াম অবশ্য এই সহায়তা দানের বিষয়টি প্রচার করতে চান না। বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে খোঁজ নিয়ে ঘটনার সত্যতা মিলেছে।

পাঁচরুখী গ্রামের কয়েকজন বাসিন্দা জানান, এই গ্রামে বিত্তবান মানুষের সংখ্যা কম নয়। কিন্তু এখনো হতদরিদ্রদের জন্য কেউ কিছুই করেনি। কারখানাগুলো বন্ধ থাকায় তাঁতি পরিবারগুলো পড়েছে দুর্যোগে। তারা কর্মহীন হয়ে এখন ঘরবন্দি হয়ে পড়েছে। ঘরে যা সামান্য কিছু ছিল ফুরিয়ে গেছে। খাবার জুটছে না।

কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041220188140869