মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের শোক - বিবিধ - দৈনিকশিক্ষা

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের শোক

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ। শনিবার (১৩ জুন) দৈনিক শিক্ষাডটকমের কাছে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান সংগঠনের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায়।

বিবৃতিতে নেতারা বলেন, মোহাম্মদ নাসিম আজীবন দেশ ও দেশের জনগণের জন্য কাজ করে গেছেন। তাঁর রাজনীতির মূল লক্ষ্য ছিল জনগণের মুক্তি। তিনি বাংলাদেশের প্রতিটি প্রগতিশীল ও গণতান্ত্রিক আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন বরেণ্য ও দেশ প্রেমিক রাজনীতিবিদকে হারালো। হারালো বঙ্গবন্ধুর একজন আদর্শ সৈনিককে। আর জাতীয় সংসদ হারালো একজন অভিজ্ঞ পার্লামেন্টেরিয়ানকে। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ নেতারা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের সাথে গভীর সমবেদনা ব্যক্ত করেন।

মোহাম্মদ নাসিম ১৯৪৮ খ্রিষ্টাব্দের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী এবং মাতা আমেনা মনসুর। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম বিভিন্ন মেয়াদে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, স্বরাষ্ট্র, গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। একাদশ সংসদে তিনি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি সিদ্দিকুর রহমানের সাথে মোহাম্মদ নাসিমের ব্যক্তিগত ঘনিষ্ঠতা ছিল।

এ ছাড়া বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক এস এস এম আলতাফ হোসেনসহ তার মৃত্যুতে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ নেতারা গভীর শোক প্রকাশ করেছেন ।

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল - dainik shiksha উপবৃত্তি : নগদের পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করতে পারেনি বেশিরভাগ স্কুল এমপিও কমিটির সভা রোববার - dainik shiksha এমপিও কমিটির সভা রোববার অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের - dainik shiksha অসম্ভব দুর্নীতি সম্ভব করা সেই অধ্যক্ষকে বদলি, শাস্তি নিশ্চিত করার দাবি শিক্ষকদের এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে - dainik shiksha এসএসসিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তি সোমবারের মধ্যে ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিক্ষকদের স্মারকলিপি যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো - dainik shiksha যেসব শিক্ষকের এমপিও জটিলতা কাটলো please click here to view dainikshiksha website