ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে প্রধান শিক্ষকের এমপিও আবেদন - এমপিও - দৈনিকশিক্ষা

ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে প্রধান শিক্ষকের এমপিও আবেদন

জৈন্তাপুর (সিলেট)প্রতিনিধি |

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামানের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে নিজের এমপিওর আবেদন করার অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ৬ আগষ্ট জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পান মোঃ মনিরুজ্জামান। এরপর ম্যানেজিং কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যের স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ অনুমোদনের জন্য রেজুলেশনের মাধ্যমে নিজের এমপিওভুক্তির আবেদন অনলাইনে সম্পন্ন করেন। বিষয়টি জানাজানি হলে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে ম্যানেজিং কমিটি একটি তদন্ত কমিটি গঠন করে।

এদিকে ম্যানেজিং কমিটির সভাপতি, অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি নিয়ে ডাকা জরুরি সভায় অভিযোগ স্বীকার করেন প্রধান শিক্ষক মনিরুজ্জামান সাদা কাগজে একটি লিখিত দিয়েছেন।

এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি সফিউল আলম সেলিম বলেন, যোগদান অনুমোদনের আগেই কমিটির কারো অনুমতি না নিয়েই স্বাক্ষর জাল করে বেতনের টাকা উত্তোলনের জন্য (ইনডেক্স ওপেন) আবেদন করেন প্রধান শিক্ষক। বিষয়টি স্বীকার করে তিনি সাদা কাগজে একটি লিখিত দিয়েছেন। এ ঘটনায় ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্টের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তদন্ত কমিটির প্রধান ও পরিচালনা কমিটির সদস্য ফখরুল ইসলাম জানান, নিয়োগ অনুমোদন নিয়ে এখন পর্যন্ত বিদ্যালয় পরিচালনা কমিটির কোন মিটিং ডাকা হয়নি। অভিযুক্ত শিক্ষক কিভাবে কমিটির সকল সদস্যের স্বাক্ষর জাল করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান এবিষয়ে মোবাইল ফোনে কোন কথা বলতে রাজি হননি। 

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, অনিয়মের খবর মৌখিকভাবে 
শুনেছি এবং বিষয়টি ডিডি মহোদয়কে অবহিত করে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে রাখা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও - dainik shiksha টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও একই রোল নিয়ে পরের ক্লাসে যাবে প্রাথমিকের শিক্ষার্থীরা - dainik shiksha একই রোল নিয়ে পরের ক্লাসে যাবে প্রাথমিকের শিক্ষার্থীরা ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ জন প্রার্থী নিয়োগের উদ্যোগ - dainik shiksha ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ জন প্রার্থী নিয়োগের উদ্যোগ এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন - dainik shiksha এসএসসিতে পাঁচ বিষয়ে পরীক্ষা, সাপ্তাহিক ছুটি দুই দিন ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে - dainik shiksha ঢাবিতে ভর্তি পরীক্ষায় নম্বর বন্টন যেভাবে সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ - dainik shiksha সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস রুটিন ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন please click here to view dainikshiksha website