যশোরে এবারও এগিয়ে মেয়েরা - Dainikshiksha

যশোরে এবারও এগিয়ে মেয়েরা

যশোর প্রতিনিধি |

এইচএসসির ফলে যশোর শিক্ষা বোর্ডে ছেলেদের চেয়ে মেয়েরা ভাল করেছে। বোর্ডের ১৮টি কলেজের পাসের হার শতভাগ।বুধবার (১৭ জুলাই) দুপুরে যশোর প্রেসক্লাবে এ তথ্য জানান শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধবচন্দ্র রুদ্র। 

পরীক্ষা নিয়ন্ত্রক মাধবচন্দ্র রুদ্র বলেন, এবার এ বোর্ডে সামগ্রিক পাস ৭৫ দশমিক ৬৫ শতাংশ। আর মেয়েদের পাসের হার ৭৮ দশমিক ৭৬। ছেলেদের পাসের হার ৭২ দশমিক ৭৪। সার্বিক বিবেচনায় মেয়েরা ছেলেদের থেকে ভালো করেছে।

তিনি জানান, এবার যশোর বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ২৯ হাজার ১২১জন। পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ২৬ হাজার ২২৯জন। বহিষ্কৃত হয়েছে ৬০জন। পাস করে ৯৫ হাজার ৪৯৫জন। মোট ৫৭৬টি কলেজ থেকে পরীক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। 

পরীক্ষা নিয়ন্ত্রক আরো জানান, এবার কোন কলেজে পাসের হার শূন্য নেই। আর শতভাগ পাস করেছে ১৮টি কলেজ থেকে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032200813293457