যশোর-খুলনা মহাসড়কে দ্বিগুণ ভাড়া নিয়ে চলছে বাস, স্বাস্থ্যবিধির বালাই নেই - দৈনিকশিক্ষা

যশোর-খুলনা মহাসড়কে দ্বিগুণ ভাড়া নিয়ে চলছে বাস, স্বাস্থ্যবিধির বালাই নেই

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

মহামারি করোনা সংক্রমণ রোধে সরকার স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা যাত্রীবাহী বাস চালুর সিদ্ধান্ত না নিলেও যশোর জেলাসহ অন্যান্য জেলায় চালছে বাস। রোববার (১৬ মে) যশোর-খুলনা মহাসড়কে বাস চলতে দেখা গেছে। তবে, যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে। আর বাসে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি 

ছবি : অভয়নগর প্রতিনিধি

সকালে নওয়াপাড়া থেকে যাত্রীবাহী একটি বাসে উঠলে দেখা যায়, বাসে  মানা হচ্ছে না কোনো প্রকার স্বাস্থ্যবিধি, বেশিরভাগ যাত্রীদের মুখে নেই মাস্ক, বাসের আসন খালি নেই একটিও। প্রতিটা আসনেই বসে আছেন যাত্রীরা। কেউ কেউ দাড়িয়েও আছেন। বাসের ভাড়া নেয়া হচ্ছে দ্বিগুণ। নওয়াপাড়া শহর থেকে যশোর বাস টার্মিনালের ভাড়া ৪০টাকা হলেও নেয়া হচ্ছে ৭০-৮০টাকা। কয়েকজন যাত্রী সাধারণ ভাড়া নিয়ে বাকবিতন্ডা করলে তাদের কাছ থেকে ভাড়া বাবদ নেয়া হয় ৭০টাকা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বাসের সুপারভাইজারকে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘এটাই আমাদের সিদ্ধান্ত’। 

দুপুরে যশোর বাস টার্মিনাল থেকে রূপসা এক্সপ্রেসের একটি (খুলনা মেট্রো ব-১১-০০৫৮) বাসেও একই চিত্র দেখা যায়। নির্দেশনা না থাকলেও বাস চলছে। দুরত্ব বজায় রাখা বা অর্ধেক আসন খালি রাখা হচ্ছে না। ওই বাসে আসন পূর্ণ করে বসে আছেন যাত্রীরা সব। কিন্তু গায়ের সাথে গা মিশিয়ে দাঁড়িয়ে আছে অনেক যাত্রী। যেখানে পা রাখার জায়গাটুকুও পর্যন্ত নেই। আসনে বসা যাত্রীসহ দাঁড়িয়ে থাকা যাত্রীদের প্রত্যেকের কাছ থেকে আদায় করা হয়েছে দ্বিগুণ ভাড়া। 

বাসের আসনে বসে থাকা যশোর শহরের বাসিন্দা নূরুল ইসলাম নামের একজন যাত্রী দুঃখ করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, যাত্রীবাহী এই বাসে নেই কোনো নিয়ম কানুন। মানা হচ্ছে না কোনো স্বাস্থবিধি। যশোর বাস টার্মিনাল থেকে নওয়াপাড়ায় যাওয়ার ভাড়া বাবদ দুইজনের ৪০টাকা হারে ৮০টাকার বদলে তাদের কাছ থেকে নেয়া হয়েছে ১৪০টাকা। যা প্রায় দ্বিগুণ। তিনি আরও বলেন, একদিকে ভাড়া নেয়া হচ্ছে দ্বিগুণ অপরদিকে যাত্রীদের স্বাস্থ্য ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

পপি বেগম নামের অপর এক যাত্রী দৈনিক শিক্ষাডটকমকে জানান, যশোর টার্মিনাল থেকে নওয়াপাড়ায় যেতে ভাড়া নেয়া হয়েছে ৮০টাকা। এসব বিষয়গুলো দেখার কি কেউ নেই? 

বিষয়টি জানতে যশোর বাস মালিক সমিতির নেতাদের সাথে টেলিফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

এ ব্যাপারে নওয়াপাড়া মোটর শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক হানিফ মাস্টার দৈনিক শিক্ষাডটকমকে জানান, বাস চলাচলে কী ধরণের  সিদ্ধান্ত হয়েছে, তা আমি জানিনা। বিষয়টি সম্পর্কে জেনে পরবর্তীতে জানানো হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032930374145508