যশোর বোর্ডের ওয়েবসাইটে অনলাইন ক্লাসরুম চালু - কলেজ - দৈনিকশিক্ষা

যশোর বোর্ডের ওয়েবসাইটে অনলাইন ক্লাসরুম চালু

যশোর প্রতিনিধি |

আরো একটি সময়োচিত পদক্ষেপ নিয়েছে যশোর শিক্ষা বোর্ড।  দেশের করোনা দুর্যোগের পরিস্থিতি বিবেচনা করে ওয়েবসাইটে অনলাইন ক্লাসরুম চালু করা হয়েছে। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সব বিষয়ের ক্লাস এখানে আপলোড করা হবে। শিক্ষার্থীরা তাদের সুবিধামতো সময়ে ক্লাসগুলো দেখতে পারবে।

বুধবার (১ জুলাই) যশোর শিক্ষা বোর্ডে অনলাইন ক্লাসরুমের উদ্বোধন করেন বোর্ডটির সব্যসাচী চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন।  চেয়ারম্যানের দপ্তরের কনফারেন্সরুমে ক্লাসরুমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে চেয়ারম্যান জানান, ইতোমধ্যে ৩০০টি ক্লাস আপলোড করা হয়েছে। পর্যায়ক্রমে সব বিষয়ের প্রতিটি চ্যাপ্টারের জন্য আলাদাভাবে ক্লাস আপলোড করা হবে। এছাড়া মাঝে মধ্যে লাইভক্লাস নেয়া হবে। লাইভক্লাস নেয়ার আগে শিক্ষা বোর্ড থেকে নোটিশ দিয়ে জানানো হবে। শিক্ষা বোর্ডের সব প্রতিষ্ঠানকে অনলাইনে ক্লাস আপলোড করার জন্য নোটিশ দেয়া হয়েছে। শিক্ষকরা বাসায় বসেই তাদের আইডি থেকে ক্লাসগুলো আপলোড করতে পারবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর এইচ আর আলী আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কে এম রব্বানী, বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহীন আহমেদ, হিসাব বিভাগের উপ-পরিচালক ইমদাদুল হক, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট জাহাঙ্গীর কবির, প্রধান মূল্যায়ন অফিসার মিজানুর রহমান ও  উপ-সহকারী প্রকৌশলী কামাল হোসেন।

প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website